kalerkantho


চরফ্যাশনে আ. লীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ৫০

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি   

২৩ জুলাই, ২০১৮ ০০:০০



চরফ্যাশনের দুলারহাট থানার নীলকমল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে এক নারীসহ ৩৫ জনকে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার সন্ধ্যায় নীলকমল বালিকা মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও আহতদের সূত্রে জানা গেছে, নীলকমল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনের আয়োজন করা হয় স্থানীয় নীলকমল বালিকা মাধ্যমিক বিদ্যালয় মাঠে। সম্মেলনের শুরুতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থীরা মিছিল নিয়ে সম্মেলনস্থলে এলে দুই পক্ষের কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, নীলকমল ইউনিয়ন আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত। একদিকে রয়েছেন সাবেক চেয়ারম্যান ইকবাল হোসেন লিখন এবং অন্যদিকে রয়েছেন বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেন হাওলাদার। ওয়ার্ড কাউন্সিলে আলমগীর হাওলাদারের পক্ষে সভাপতি পদপ্রার্থী শাহাবুদ্দিন ডাক্তার এবং সাধারণ সম্পাদক পদপ্রার্থী জাহাঙ্গীর মিঝি। অন্যদিকে সাবেক চেয়ারম্যান ইকবাল হোসেনের পক্ষে সভাপতি পদে শাহানুর ঘোষ এবং সাধারণ সম্পাদক পদে আবুল কাশেম প্রার্থী। বিকেল থেকে প্রার্থীরা মিছিল নিয়ে সম্মেলনস্থলে আসতে শুরু করে। একপর্যায়ে উভয় পক্ষের সমর্থকরা সভামঞ্চের সামনে অবস্থান নেওয়ার চেষ্টা করলে সংঘর্ষ বাধে। এতে সম্মেলন পণ্ড হয়ে যায়।

দুলারহাট থানার ওসি মিজানুর রহমান জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। আহতদের মধ্যে ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কালাম মিঝিসহ চারজনকে বরিশাল শেবাচিম হাসপাতালে হস্তান্তর করা হয়েছে।

 



মন্তব্য