kalerkantho


রাজবাড়ীর সেই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা

রাজবাড়ী প্রতিনিধি   

২১ জুলাই, ২০১৮ ০০:০০



রাজবাড়ীর প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের (পিটিআই) পরীক্ষণ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা ওরফে হাবিবকে প্রত্যাহারের পর তাঁর বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে। বিদ্যালয়টির পঞ্চম শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানিসহ বিভিন্ন অভিযোগে গত বুধবার তাঁকে প্রত্যাহারের পর বৃহস্পতিবার মামলাটি করা হয়েছে। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হোসনে ইয়াসমীন করিমী মামলাটি করেছেন বলে জানা গেছে।

হাবিব জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতিও।

প্রসঙ্গত, গত ৩০ এপ্রিল পরীক্ষণ বিদ্যালয়ে প্রথম সাময়িকের ধর্ম বিষয়ের পরীক্ষা শেষে পঞ্চম শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ ওঠে প্রেষণে আসা শিক্ষক হাবিবের বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে গত বছরের নভেম্বর মাসে নিজ বিদ্যালয়ের (সূর্যনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়) চতুর্থ শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানিরও অভিযোগ আছে।

অন্যদিকে যৌন হয়রানির ঘটনার পর থেকে একের পর এক মেডিক্যাল ছুটির আবেদন করে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন শিক্ষক হাবিব। গত বুধবার সকালে তাঁকে জেলা শহরের সজ্জনকান্দা এলাকায় শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলীর বাসভবনে দীর্ঘ সময় অবস্থান করতে দেখা গেছে। একই দিন বিকেলে সদর উপজেলার বরাট এলাকায় আয়োজিত অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে নিজ মোবাইল ফোনে ছবি তুলতে দেখা গেছে তাঁকে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হোসনে ইয়াসমীন জানান, হাবিবের বিরুদ্ধে এরই মধ্যে বিভাগীয় মামলা করা হয়েছে। তবে এখনো তাঁর মেডিক্যাল ছুটি মঞ্জুর করা হয়নি।



মন্তব্য