kalerkantho


বেইলি সেতু ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

২০ জুলাই, ২০১৮ ০০:০০



বেইলি সেতু ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া-লৌহজং-মুন্সীগঞ্জ সড়কের দক্ষিণ হলদিয়া ছাতির মসজিদসংলগ্ন বেইলি সেতু ভেঙে পড়েছে। ছবি : কালের কণ্ঠ

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া-লৌহজং-মুন্সীগঞ্জ সড়কের দক্ষিণ হলদিয়া ছাতির মসজিদসংলগ্ন বেইলি সেতু ভেঙে পড়েছে। এতে মুন্সীগঞ্জ সদর থেকে শিমুলিয়া ঘাট হয়ে দক্ষিণবঙ্গগামী চলাচলকারী মানুষসহ স্থানীয় জনসাধারণ বিপাকে পড়েছে। একই সঙ্গে লৌহজংয়ের পশ্চিমাঞ্চলের সঙ্গে টঙ্গিবাড়ী ও জেলা সদরের সরাসরি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। বৃহস্পতিবার ভোরের দিকে সিমেন্টবোঝাই একটি ট্রাক সেতুর মাঝামাঝি পৌঁছলে সেতুটি ভেঙে যায়।

প্রত্যক্ষদর্শী কনকসার বাজারের সবজি বিক্রেতা গাজী বেপারী বলেন, ‘ফজরের আজানের পর পর আমি সেতু দিয়ে শ্রীনগরে যাচ্ছিলাম। সেতু পারাপারের সময় ট্রাকের হেলপার আমাকে থামার সংকেত দেন। ট্রাকটি সেতুর মাঝামাঝি গেলে সেতু ভেঙে পানিতে পড়ে যায়। তবে হেলপার ট্রাকের বাইরে থাকায় রক্ষা পান। পরে চালক সাঁতরে পার হয়েছেন।’ এদিকে দুর্ঘটনার পরপরই শ্রীনগর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে ছুটে আসে। স্টেশন কর্মকর্তা আরিফুজ্জামান জানান, ডুবুরি নামিয়ে ট্রাকের ভেতর কোনো ভিকটিম পাওয়া যায়নি। তাই সড়ক ও জনপথ বিভাগকে দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে। সড়ক ও জনপথ বিভাগের বিভাগীয় উপপ্রকৌশলী তুহিন আল মামুন বলেন, সেতুটি ভেঙে যাওয়ায় উপজেলার প্রধান এ সড়কে চলাচলকারী যাত্রী ও স্থানীয় বাসিন্দারা চরম বিপাকে পড়েছে। সেতুর দুই পাশের বাসিন্দাদের অনেক ঘুরে যাতায়াত করতে হচ্ছে।



মন্তব্য