kalerkantho


ঝুঁকিপূর্ণ লেভেলক্রসিং

ট্রেন আসার আগমুহৃর্তেও গাড়ি পারাপার

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৯ জুলাই, ২০১৮ ০০:০০



ঢাকা-ময়মনসিংহ রেলপথের গফরগাঁও-ভালুকা সড়কের শিবগঞ্জ লেভেলক্রসিংটি ক্রমেই ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। ট্রেন আসার আগমুহূর্তেও বেপরোয়া যানবাহন চলাচল করায় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। ক্রসিংটিতে রেলওয়ের দুজন গেটম্যান থাকলেও যথাযথ দায়িত্ব পালন না করায় এবং গাড়িচালকরা আইন না মানায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গফরগাঁও-ভালুকা সড়কের শিবগঞ্জ লেভেলক্রসিং খুবই ব্যস্ত একটি স্থান। ট্রাক, বাস, রিকশা, নছিমন, করিমন, অটোবাইকসহ শত শত যানবাহন প্রতিদিন এ ক্রসিং দিয়ে চলাচল করে। এ জন্য রেলওয়ে বিভাগ এখানে জেব্রাক্রসিং স্থাপন করে দুজন কর্মচারীকে (গেটম্যান) নিয়োগ করেছে। কিন্তু স্থানীয় লোকজনের অভিযোগ, এক পাশের জেব্রাক্রসিং অকেজো। ট্রেন আসার সময় অন্য পাশের জেব্রা দণ্ড (ব্যারিয়ার) ফেলা হলেও যানবাহন পারাপার করে চালকরা। ফলে যেকোনো সময় ঘটতে পারে বড় দুর্ঘটনা। এ ছাড়া গফরগাঁও স্টেশনের দুই দিকের আউটার সিগন্যালের মধ্যবর্তী রেললাইনে পাথর না থাকায় ট্রেন চলার সময় মারাত্মকভাবে দুলতে থাকে বলে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়ে।

গফরগাঁও রেলওয়ের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) মোস্তাফিজুর রহমান বলেন, রাজনৈতিক হাঙ্গামার সময় প্রতিপক্ষের ওপর ছুড়তে লোকজন রেলের পাথর নিয়ে যায়। এ জন্য রেললাইনের পাথর থাকে না।

স্টেশন মাস্টার মোসলেম উদ্দিন বলেন, এক পাশে খোলা থাকায় ট্রেন আসার আগমুহূর্তে অনেক সময় যানবাহন রেলের ওপর উঠে যায়।

 



মন্তব্য