kalerkantho


জামালপুরে ব্রহ্মপুত্রে অবৈধভাবে বালু উত্তোলন, আটক ২

৫০ হাজার টাকা জরিমানা

জামালপুর প্রতিনিধি   

১৮ জুলাই, ২০১৮ ০০:০০



জামালপুর পৌরসভার ভাঙনকবলিত হরিপুর গ্রামে ব্রহ্মপুত্র নদে ভ্রাম্যমাণ নৌকায় ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনকারী চক্রের দুজনকে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম মাজহারুল ইসলাম এ অভিযান চালান।

জানা গেছে, ভ্রাম্যমাণ আদালত গতকাল দুপুর ১২টার দিকে ব্রহ্মপুত্র নদের ভাঙনকবলিত হরিপুর গ্রামে যান। এ সময় কমপক্ষে ২০ জন শ্রমিক দুটি ড্রেজার মেশিন দিয়ে দুটি ভ্রাম্যমাণ নৌকায় বালু তুলছিল। একপর্যায়ে আদালতের অভিযানের বিষয়টি টের পেয়ে তারা সটকে পড়ে। এ সময় ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে সদর থানার এসআই জহিরুল ইসলাম গ্রামবাসীর সহায়তায় বালু উত্তোলনকারী চক্রের দুজনকে আটক করেন। তারা হলো জামালপুর পৌরসভার ছনকান্দা গ্রামের আল ফারুক ভুট্টু ও লাঙ্গলজোড়া গ্রামের সুজন হোসেন। পরে তাদের ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। পরে জরিমানার অর্থ পরিশোধ করে তারা মুক্তি পায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মাজহারুল ইসলাম এই অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, নদীতে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 



মন্তব্য