kalerkantho


বয়লার বিস্ফোরণে দুজন নিহত

জামালপুর প্রতিনিধি   

১৬ জুলাই, ২০১৮ ০০:০০



বয়লার বিস্ফোরণে দুজন নিহত

জামালপুরের মেলান্দহ উপজেলার কেয়া অটো রাইস মিলে গতকাল বয়লার বিস্ফোরণে দুই শ্রমিক নিহত হয়। বিস্ফোরণে বিধ্বস্ত রাইস মিল। ছবি : কালের কণ্ঠ

জামালপুরের মেলান্দহে অটো রাইস মিলে বয়লার বিস্ফোরিত হয়ে দুজন শ্রমিক নিহত হয়েছেন। গতকাল রবিবার সকালে উপজেলার বাঘাডোবা গ্রামের কেয়া অটো রাইস মিলে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন আব্দুল করিম ও মো. মিন্টু। তাঁদের মধ্যে করিমের বাড়ি শেরপুর ও মিন্টুর বাড়ি মেলান্দহের লক্ষ্মীপুর গ্রামে বলে জানা গেছে।

ফায়ার সার্ভিসের সহায়তায় পুলিশ দুজনের লাশ উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

ঘটনার পর থেকে মিল মালিক আবুল কালাম আজাদ পলাতক।

জানা গেছে, গতকাল সকাল সোয়া ১০টার দিকে বয়লার চালু করার সঙ্গে সঙ্গে বিকট শব্দে বিস্ফোরিত হয়। এতে মিলের কিছু অংশে আগুন ধরে যায়। খবর পেয়ে মেলান্দহ ফায়ার সার্ভিস ও থানা-পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজে অংশ নেন। তাঁরা করিম ও মিন্টুকে মৃত এবং শহীদুর রহমানকে অক্ষত অবস্থায় উদ্ধার করেন।

স্থানীয়রা জানায়, মিলটি ২০০২ সালে নির্মিত। এটি চালু রাখার অযোগ্য হয়ে গেলেও মালিক ঝুঁকি নিয়েই চালাচ্ছিলেন বলে অভিযোগ তাদের।

মেলান্দহ থানার ওসি মো. আজিজুর রহমান বলেন, দুজনের লাশ মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

ঘটনাস্থল পরিদর্শনকারী মেলান্দহ-মাদারগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. সামিউল ইসলাম বলেন, ‘অপরিকল্পিতভাবে গড়ে তোলা এই মিলটি অনেক পুরনো ও ঝুঁকিপূর্ণ হওয়ায় হয়তো এ বিস্ফোরণ ঘটে থাকতে পারে। আমরা তদন্ত করে দেখছি। মিল মালিকের বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’



মন্তব্য