kalerkantho


নেত্রকোনায় উচ্ছেদ অভিযানে উত্তেজনা

নেত্রকোনা প্রতিনিধি   

১৫ জুলাই, ২০১৮ ০০:০০



শ্যামগঞ্জ বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চলাকালে বৈধ স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় গতকাল শনিবার দুপুরে শ্যামগঞ্জ বাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সড়ক বিভাগের উপসচিব কামরুল ইসলাম তালুকদার ইচ্ছাকৃত বৈধ স্থাপনার ক্ষতি করেন বলে অভিযোগ এনেছে ব্যবসায়ীরা। তারা ক্ষতিপূরণসহ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানায়।

কুমুদগঞ্জ এলাকায় অনুষ্ঠিত গতকালের মানবন্ধনে বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সদস্য শারমিন জাহান, গোয়ালাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছায়েদ আলমামুন শহিদ, ব্যবসায়ী হাসনাত জামান খোকন, গোলাম মোস্তফা, বেলাল উদ্দিন খান পাঠান প্রমুখ।

সূত্র জানায়, নেত্রকোনা-ময়মনসিংহ সড়কের শ্যামগঞ্জ বাজার থেকে জেলা শহরের রাজুর বাজার এলাকা পর্যন্ত ২১ কিলোমিটার সড়ক প্রশস্ত করার উদ্যোগ নিয়েছে সড়ক ও জনপথ বিভাগ। সড়কের দুই পাশে রয়েছে তিন শতাধিক স্থাপনা। যার মধ্যে শতাধিক স্থাপনা ব্যক্তিমালিকানাধীন। গত ২৮ জুন থেকে ৪ জুলাই পর্যন্ত পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন উপসচিব কামরুল ইসলাম তালুকদার। যাঁর বাড়ি শ্যামগঞ্জ বাজারের কান্দুলিয়া গ্রামে। তিনি ব্যক্তি আক্রোশে বেশ কিছু বৈধ স্থাপনায় ভাঙচুর চালান বলে ব্যবসায়ীরা অভিযোগ করেছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম এ বিষয়ে বলেন, ‘একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

 



মন্তব্য