kalerkantho


ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগ

আখাউড়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

২৫ জুন, ২০১৮ ০০:০০



ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগ এনে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ১ নম্বর মনিয়ন্দ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. কামাল ভূঁইয়ার বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। মামলাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন আদালত।

উপজেলার মনিয়ন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি ও বড় লৌহঘর গ্রামের বাসিন্দা মো. খোরশিদ আলম প্রকাশ কিরন ভূঁইয়া গত ২১ জুন ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা করেন। এতে তিনি অভিযোগ করেন, ইউপি চেয়ারম্যান কামাল ভূঁইয়া বাদীসহ অনেক কার্ডধারীকে চাল না দিয়ে আত্মসাৎ করেছেন। এ ছাড়া এক হাজার ৬০০ কার্ডধারীর মধ্যে নির্ধারিত পরিমাণ ১০ কেজির চেয়ে দুই কেজি করে কম চাল বিতরণ করেন। গত ১২ জুন এসব চাল বিতরণকালে প্রতিবাদ করলে অনেকের কার্ড ছিনিয়ে নেওয়া হয়।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মো. কামাল ভূঁইয়া বলেন, ‘বিভিন্ন কারণে এসব মিথ্যা অভিযোগ করা হয়েছে। সংবাদ সম্মেলন করে আমরা এ বিষয়ে বিস্তারিত জানাব। বিষয়টি নিয়ে আমরা আজ (গতকাল) পরিষদের সব সদস্যকে নিয়ে বৈঠক করেছি। সবাই এ ধরনের মিথ্যা অভিযোগ দেওয়ার নিন্দা জানিয়েছেন।’



মন্তব্য