kalerkantho


রাজবাড়ীতে চেয়ারম্যান উধাও

ময়মনসিংহ ও ফরিদপুরে ১১৮ বস্তা চাল উদ্ধার

প্রিয় দেশ ডেস্ক   

১৯ জুন, ২০১৮ ০০:০০



রাজবাড়ীতে ভিজিএফের তিন হাজার ৭০০ কেজি চাল আত্মসাৎকারী ইউপি চেয়ারম্যান আত্মগোপনে রয়েছেন। অন্যদিকে ময়মনসিংহের ভালুকা থেকে ৫৮ বস্তা এবং ফরিদপুর থেকে ৬০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। তা ছাড়া গাইবান্ধার সাঘাটায় পচা ও নিম্নমানের চাল বিতরণের অভিযোগ পাওয়া গেছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

রাজবাড়ী : ঈদ উপলক্ষে দেওয়া ভিজিএফের তিন হাজার ৭০০ কেজি চাল আত্মসাতের পর ধরা খেয়ে আত্মগোপনে রয়েছেন সদর উপজেলার শহীদওহাবপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান তোরাপ আলী মণ্ডল। ঘটনার পর মামলা করা হলেও গতকাল সোমবার বিকেল পর্যন্ত তাঁকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। 

জানা গেছে, গত বৃহস্পতিবার বিকেলে শহীদওহাবপুর ইউনিয়নের মমিন বাজার এলাকার মনো মিয়ার হলুদের মিলে খাদ্য অধিদপ্তরের সিলযুক্ত খালি বস্তা পড়ে থাকতে দেখা যায়। সেই সঙ্গে একই ঘরের মধ্যে স্তূপ আকারে চাল রাখা দেখে স্থানীয় লোকজন। বিষয়টি নিয়ে সন্দেহ হলে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়। খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুজ্জামান খান ঘটনাস্থলে এসে তিন হাজার ৭০০ কেজি চাল জব্দ করেন।

শহীদওহাবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও রাজবাড়ী জেলা পরিষদের সদস্য নুর মোহাম্মদ ভূঁইয়া জানান, রাজবাড়ী থানার ওসি তারিক কামাল জানান, চাল আত্মসােচষ্টার ঘটনায় সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস এম মনোয়ার মাহমুদ ইউপি চেয়ারম্যান তোরাপ আলী মণ্ডলসহ চারজনকে আসামি করে একটি মামলা করেছেন। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ভালুকা (ময়মনসিংহ) : ভালুকা উপজেলার উথুরা বাজার থেকে ৫৮ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। গত রবিবার ও সোমবার ওই বাজারের একটি খোলা শেড ও গুদাম ঘর থেকে চালের বস্তাগুলো উদ্ধার করে থানা পুলিশ। স্থানীয় লোকজনের দাবি, চালগুলো ঈদের আগে এলাকার দরিদ্র জনগোষ্ঠীর জন্য দেওয়া সরকারের ভিজিএফ কর্মসূচির। চালগুলো আত্মসাৎ করে বিক্রির পাঁয়তারা চলছিল। এ ঘটনার প্রতিবাদ ও সংশ্লিষ্ট ব্যক্তিদের আটকের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় লোকজন। ভালুকা মডেল থানার ওসি ফিরোজ তালুকদার জানান, এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

ফরিদপুর : সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নে ভিজিএফের ৬০ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ইউনিয়ন পরিষদ ভবন থেকে চালের বস্তাগুলো জব্দ করা হয়। ফরিদপুর কোতোয়ালি থানার ওসি এ এফ এম নাসিম জানান, চালের বস্তাগুলো জব্দ করে সিলগালা করা হয়েছে।

গাইবান্ধা : ঈদ উপলক্ষে সাঘাটা উপজেলার হতদরিদ্রদের মাঝে ভিজিএফের পচা ও খাবার অনুপযোগী চাল বিতরণ করা হয়েছে। ফলে অনেকেই না খেয়ে নিম্নমানের এ চাল বিক্রি করে দিচ্ছে। এ বিষয়ে সাঘাটা উপজেলা খাদ্য কর্মকর্তা শাহ মোহাম্মদ সাহেদুর রহমান জানান, সব চাল খারাপ হওয়ার কথা নয়। তবে দীর্ঘ সময় গুদামজাত করার কারণে কিছু বস্তার চাল খারাপ হতে পারে। এ বিষয়ে সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জ্বল কুমার ঘোষ বলেন, অভিযোগ পাওয়ার পর চালের নমুনা সংগ্রহ করা হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য