kalerkantho

দেশব্যাপী মাদকবিরোধী অভিযান

ধরা ১৪৫ জন

প্রিয় দেশ ডেস্ক   

২৫ মে, ২০১৮ ০০:০০



দেশব্যাপী মাদকবিরোধী অভিযানে ধরা পড়েছে ১৪৫ জন। অভিযানকালে আহত হয়েছে ছয় পুলিশ সদস্য।

ঝিনাইদহ : মাদকবিরোধী অভিযানে ১৪ মাদক কারবারিসহ ৫১ জন গ্রেপ্তার হয়েছে। গত বুধবার রাতে জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মাদকসহ বিভিন্ন মামলা আছে। তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানান পুলিশ সুপার মিজানুর রহমান।

গাইবান্ধা : গোবিন্দগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে গত বুধবার রাতে অভিযান চালিয়ে ১১ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে মাদকদ্রব্য জব্দ করা হয়েছে বলে জানান গোবিন্দগঞ্জ থানার ওসি মজিবুর রহমান।

কুড়িগ্রাম : জেলার বিভিন্ন উপজেলায় গ্রেপ্তার হয়েছে ২০ মাদক কারবারি। গত বুধবার রাত থেকে পরদিন গতকাল বৃহম্পতিবার ভোরের মধ্যে তাদের গ্রেপ্তার করে পুলিশ। এ সময় ৩৬ পিস ইয়াবা ও অর্ধশতাধিক ফেনসিডিল জব্দ করা হয়েছে।

হবিগঞ্জ : জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৬ মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বুধবার রাত থেকে পরদিন বৃহস্পতিবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় ৬৯৪ পিস ইয়াবা, ১৮ লিটার চোলাই মদ ও ৫৪ কেজি গাঁজা জব্দ করা হয়েছে। এ ব্যাপারে বিভিন্ন থানায় ১৩টি হয়েছে।

গোপালগঞ্জ : গত বুধবার রাত থেকে গতকাল বৃহম্পতিবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থান থেকে সাত মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

ঝালকাঠি : জেলার বিভিন্ন স্থান থেকে গত বুধবার রাতে চার মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছে ৩২ পিস ইয়াবা ও ১০০ গ্রাম গাঁজা পাওয়া গেছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে।

শাহজাদপুর (সিরাজগঞ্জ) : শাহজাদপুর উপজেলায় গত বুধবার রাতে স্বামী-স্ত্রীসহ চার মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলো খাজা মিয়া, তার স্ত্রী সাফি বেগম, সাইফুল ইসলাম মোল্লা রবি ও শামীম ফকির। এ ব্যাপারে মামলা হয়েছে। গ্রেপ্তারকৃতদের গতকাল বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

মেহেরপুর : গাংনী উপজেলার করমদি গ্রাম থেকে ১০ পিস ইয়াবাসহ মাদক কারবারি মগরেব আলীকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। গতকাল বৃহস্পতিবার ভোরে নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে মাদক ও ডাকাতির পাঁচটি মামলা আছে বলে জানিয়েছেন ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন উদ্দিন।

পাবনা : ঈশ্বরদীর পাবনা-ঈশ্বরদী মহাসড়কের মধ্য অরনকোলা এলাকায় দিপু সরকারের পরিত্যক্ত গোডাউনের সামনে মাদক কারবারিদের ছোড়া ককটেলে পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে গত বুধবার রাতে। এ সময় ২০০ পিস ইয়াবাসহ মাদক কারবারি দুলাল হোসেন ওরফে মুচি দুলালকে গ্রেপ্তার করে পুলিশ। আহতরা হলেন টাউন ইন্সপেক্টর শেখ মতিউর রহমান এবং কনস্টেবল রকিব উদ্দিন, মিজানুর রহমান, মুশিহার আলী ও শহিদুল ইসলাম। তাঁরা ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। ঈশ্বরদী থানার ওসি আজিম উদ্দিন জানান, দুলাল কুখ্যাত ও চিহ্নিত মাদক কারবারি। এ ব্যাপারে গতকাল বৃহস্পতিবার দুটি মামলার পর গ্রেপ্তারকৃতকে আদালতের মাধ্যামে কারাগারে পাঠানো হয়েছে।

শেরপুর : নালিতাবাড়ীর দাওধারা-কাটাবাড়ী এলাকার সীমান্ত সড়কে মাদকবিরোধী অভিযানকালে মাদক কারবারি আইয়ুব আলীর হামলায় কনস্টেবল আবুল হোসেন আহত হয়েছেন। আবুল নাকুগাঁও স্থলবন্দর ইমিগ্রেশনে কর্মরত। তাঁকে নালিতাবাড়ী ৫০ শয্যা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় আইয়ুব ছাড়াও আরো ২৯ মাদক কারবারিকে আটক করেছে পুলিশ। গত বুধবার সকাল থেকে পরদিন বৃহস্পতিবার সকালের মধ্যে তাদের আটক করা হয়। এসব ঘটনায় বিভিন্ন থানায় ১৩টি মামলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) সারোয়ার হোসেন ও উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম জানান, আইয়ুবের কাছ থেকে ৫০ পিস ইয়াবা ও তার ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

 


মন্তব্য