kalerkantho


বড়পুকুরিয়ায় শ্রমিক অবরোধ স্থগিত

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি   

২৩ মে, ২০১৮ ০০:০০



খনি অবরোধের কঠোর কর্মসূচি থেকে সরে এসেছে আন্দোলনরত বড়পুকুরিয়া কয়লাখনির শ্রমিক-কর্মচারী ও ক্ষতিগ্রস্ত ২০ গ্রাম সমন্ব্বয় কমিটির নেতাকর্মীরা। পূর্ব ঘোষণা অনুযায়ী গতকাল মঙ্গলবার সকাল থেকে গোটা খনি এলাকা অবরোধ করে কর্মকর্তাদের চলাচল নিয়ন্ত্রণের কর্মসূচি ছিল তাদের। কিন্তু আন্দোলনকারীদের দাবি-দাওয়ার বিষয়টি নিয়ে গত রবিবার সচিবালয়ে জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রীর সঙ্গে পেট্রোবাংলার চেয়ারম্যানের অনুষ্ঠিত বৈঠকের খবর ছড়িয়ে পড়ায় কর্মসূচি পালনে শিথিলতা আনা হয় বলে আন্দোলন সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে।

এর আগে শ্রমিক-কর্মচারী ও ক্ষতিগ্রস্ত ২০ গ্রাম সমন্ব্বয় কমিটির দাবির ব্যাপারে দীর্ঘ ৯ দিনেও খনি কর্তৃপক্ষ কোনো উদ্যোগ না নেওয়ায় ক্ষুব্ধ আন্দোলনকারীরা গত সোমবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে খনি অবরোধের কঠোর কর্মসূচি ঘোষণা দেয়।

অবরোধ কর্মসূচি স্থগিতের ব্যাপারে বড়পুকুরিয়া কয়লাখনি শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম ও ক্ষতিগ্রস্ত ২০ গ্রাম সমন্ব্বয় কমিটির আহ্বায়ক মিজানুর রহমান মিজান বলেন, উদ্ভূত পরিস্থিতির কারণে আজকের অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়েছে। তবে দাবি-দাওয়ার ব্যাপারে কোনো সমঝোতা না হওয়া পর্যন্ত আন্দোলনের অংশ হিসেবে কর্মবিরতি, বিক্ষোভ ও সমাবেশ অব্যাহত থাকবে।

 


মন্তব্য