kalerkantho


রূপগঞ্জে পাঁচ বিঘা জমি দখলমুক্ত করল পাউবো

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২২ মে, ২০১৮ ০০:০০



প্রায় পাঁচ বিঘা জমির অবৈধ স্থাপনা ভেঙে দখলমুক্ত করেছে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কর্তৃপক্ষ। গতকাল সোমবার বিকেলে উপজেলার রূপসী-কাঞ্চন সড়কের হাটাব ও আতলাশপুরে শীতলক্ষ্যা নদীর পার এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন পাউবোর উপবিভাগীয় প্রকৌশলী সামসুল আলম, উপসহকারী প্রকৌশলী তপন কুমার হাওলাদার, সহকারী সেচ কর্মকর্তা জাহাঙ্গীর আলম, রূপগঞ্জ থানার উপপরিদর্শক জোবায়ের হোসেন, সহকারী উপপরিদর্শক রুবেল প্রমুখ। এ সময় স্থানীয় এলাকাবাসী ইউএনওকে সাধুবাদ জানায়।

পাউবো উপবিভাগীয় প্রকৌশলী সামসুল আলম জানান, রূপসী-কাঞ্চন সড়কের হাটাব এলাকায় নাজমুল হাসান নামে ছাত্রলীগের পদহীন নেতা প্রভাব খাটিয়ে জমি জবরদখল করে অফিস ও দোকানপাট নির্মাণ করেছেন। এ ছাড়া আতলাশপুরে আইডিয়াল গ্রুপের মালিক মামুন মিয়া জবরদখল করে রেখেছেন। দখল করে রেখেছে আফরোজা সুলতানা ফেব্রিকেটস অ্যান্ড ওয়্যারহাউস নামের আরেকটি প্রতিষ্ঠান। এ ছাড়া আরো বেশ কয়েকজন প্রভাবশালী ব্যক্তি পাউবোর জমি দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলেছেন। গতকাল বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অভিযান চালিয়ে প্রায় পাঁচ বিঘা জমি দখলমুক্ত করা হয়।

ইউএনও আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, ‘যত বড় প্রভাবশালীই হোক না কেন সরকারি জমি দখলমুক্ত অভিযান অব্যাহত থাকবে।’



মন্তব্য