kalerkantho


সাভারে ছাত্রের লাশ নিয়ে মিছিল, অবরোধ

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২২ মার্চ, ২০১৮ ০০:০০



সাভারের হেমায়েতপুরে ঢাকা-আরিচা মহাসড়কে কলেজছাত্র মাহমুদুর রহমান ফয়সালের লাশ নিয়ে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। ফয়সাল হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের বিচার দাবিতে গতকাল বুধবার বিকেলে এ কর্মসূচি পালন করে তারা।

এতে সড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে যায়। দুই পাশে সৃষ্টি হয় দীর্ঘ যানজটের। প্রশাসনের আশ্বাস পেয়ে আধাঘণ্টা পর বিক্ষুব্ধরা সড়ক থেকে সরে যায়।

প্রসঙ্গত, অপহরণের পরিকল্পনায় রাজি না হওয়ায় গত ৫ মার্চ হেমায়েতপুর থেকে কলেজেক্স স্কুল অ্যান্ড কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র মাহমুদুর রহমান ফয়সালকে বাসা থেকে ডেকে নিয়ে যায় বন্ধু রাজু ও আকাশ। ফয়সালের খোঁজ না পেয়ে ৬ মার্চ সাভার মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন চাচা আব্দুল আলিম। পরে পুলিশ অভিযুক্ত রাজু ও আকাশের ব্যবহৃত মোবাইল নম্বর ট্র্যাক করে তাদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়। মঙ্গলবার ভোরে দিনাজপুরের বিরামপুরে অভিযান চালিয়ে আটক করা হয় আকাশ ও রাজুকে। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী সাভারের জোড়পুল এলাকায় বৈদ্যনাথের ইটভাটার পাশে হোসেন আলীর পরিত্যক্ত বালুর মাঠ থেকে বালুচাপা দেওয়া অবস্থায় ফয়সালের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়। ফয়সাল হেমায়েতপুরের জয়নাবাড়ী এলাকার মাসুদ রানা ছেলে।


মন্তব্য