kalerkantho


নকলে বাধা দেওয়ায় শিক্ষককে পিটুনি

মুন্সীগঞ্জে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ২

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

২২ মার্চ, ২০১৮ ০০:০০



মুন্সীগঞ্জে পরীক্ষায় নকল করতে বাধা দেওয়ায় শিক্ষককে পিটুনির ঘটনায় মামলা করা হয়েছে। গত মঙ্গলবার রাত ৯টার দিকে মিরকাদিম হাজী আমজাদ আলী ডিগ্রি কলেজের শরীরচর্চার শিক্ষক মোক্তার হোসেন ঢালী তিন-চার জনকে আসামি করে সদর থানায় এ মামলা করেন।

মামলার দুই আসামি হলো সরকারি হরগঙ্গা কলেজ শাখা ছাত্রলীগের সহসভাপতি ও কলেজের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার্থী মো. রাব্বি এবং ছাত্রলীগকর্মী ও একই কলেজের একাদশ শ্রেণির ছাত্র কাওছার মাহমুদ আলিফ। মঙ্গলবার বিকেলে শহরের জেলা স্টেডিয়াম এলাকা থেকে তাদের আটক করা হয়। গতকাল বুধবার তাদের মুন্সীগঞ্জ আদালতে চালান দেওয়া হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত রবিবার অনার্স তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা চলাকালে শিক্ষক মোক্তার হোসেন ঢালী মুন্সীগঞ্জ সরকারি মহিলা কলেজের কক্ষ-২-এর কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালন করছিলেন। এ সময় রাব্বি নকল করে পরীক্ষা দিচ্ছিল। মোক্তার হোসেন রাব্বিকে নকলে বিরত থাকতে বলেন। বিকেল সোয়া ৪টার দিকে পরীক্ষার হলেই মোক্তারকে দেখে নেওয়ার হুমকি দেয় রাব্বি। পরীক্ষা শেষে বিকেল সোয়া ৫টার দিকে একই কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো. আব্দুল খালেককে নিয়ে মোক্তার বাড়ি ফিরছিলেন। কোর্টগাঁওয়ের এভিজেএম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের কাছে পৌঁছলে রাব্বি, তার সহযোগী আলিফসহ কয়েকজন গালাগাল ও মারধর করে মোক্তারের শার্ট ছিঁড়ে ফেলে।

মুন্সীগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল মৃধা জানান, রাব্বি কাজটি ঠিক করেননি। তার বিরুদ্ধে তদন্তে অভিযোগের প্রমাণ মিললে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

মুন্সীগঞ্জ সদর থানার ওসি আলমগীর হোসেন জানান, আটক দুজনের বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ বিস্তারিত খতিয়ে দেখছে।

 


মন্তব্য