kalerkantho


আব্দুর রহমান হত্যা মামলা

চাঁপাইনবাবগঞ্জে ছয়জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ ও আঞ্চলিক প্রতিনিধি   

২২ মার্চ, ২০১৮ ০০:০০



চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আব্দুর রহমান হত্যা মামলায় স্ত্রী, ছেলেসহ ছয়জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. জিয়াউর রহমান গতকাল বুধবার দুপুরে এ রায় ঘোষণা করেন। এ সময় আসামিরা উপস্থিত ছিল। দণ্ডাদেশপ্রাপ্তরা হলো আব্দুর রহমানের স্ত্রী সাহার বানু, ছেলে আব্দুল হাকিম, তিন শ্যালক রিয়াজুল ইসলাম, মতিউর রহমান ও হাবিবুর রহমান এবং শ্যালিকা হাজেরা বেগম।

মামলা বিবরণে জানা যায়, শিবগঞ্জের হাউসনগর গ্রামের ভগুরুদ্দিনের ছেলে আব্দুর রহমানের কাছ থেকে ৭০ হাজার টাকা ধার নেয় তাঁর শ্যালকরা। কিন্তু টাকা ফেরত না দেওয়ায় স্ত্রী সাহার বানুর সঙ্গে তাঁর মনোমালিন্য দেখা দেয়। এর জেরে ২০১২ সালের ২ ফেব্রুয়ারি রাতে স্ত্রী, ছেলে, তিন শ্যালকসহ কয়েকজন মিলে আব্দুর রহমানকে শ্বাসরোধে হত্যা করে। পরে তাঁর দুই পা রশি দিয়ে বেঁধে লাশ দাইপুকুরিয়া এলাকায় আমবাগানে ঝুলিয়ে রাখে। খবর পেয়ে পরদিন লাশটি উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় আব্দুর রহমানের ভাই রফিকুল ইসলাম শিবগঞ্জ থানায় হত্যা মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) রুহুল আমিন অভিযুক্ত ছয়জনের বিরুদ্ধে একই বছরের ১৮ মে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। পরে ১৬ জনের সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে গতকাল উল্লিখিত রায় দেন আদালত।

রাষ্ট্রপক্ষে মামলাটি চালান অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) আঞ্জুমান আরা। আসামিপক্ষে ছিলেন তাহির জামিল।



মন্তব্য