kalerkantho


দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ

আখাউড়ায় আ. লীগ কার্যালয়ে ইউপি চেয়ারম্যান লাঞ্ছিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১৮ মার্চ, ২০১৮ ০০:০০



ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. মনির হোসেন গতকাল শনিবার বিকেলে লাঞ্ছিত হয়েছেন। উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ ঘটন ঘটে।

মনির হোসেনের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। তিনি উপজেলা আওয়ামী যুবলীগের সদ্য সাবেক আহ্বায়ক। ঘটনার পর পুলিশ তাঁকে উদ্ধার করে উপজেলার মোগড়ার নিজ বাড়িতে নিয়ে আসে। তবে অনুষ্ঠান সফলভাবে শেষ হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

খোঁজ নিয়ে জানা গেছে, অনুষ্ঠান শুরুর আগে বিকেল ৫টার দিকে মনির হোসেনের বিরুদ্ধে দলের শৃঙ্খলাবিরোধী কার্যক্রমে জড়িত থাকার অভিযোগ আনা হয়। এ সময় তাঁকে কার্যালয় থেকে সরে যাওয়ারও অনুরোধ করা হয়। তিনি সরে না যাওয়ায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য আবুল কাসেম ভূঁইয়া, পৌর মেয়র ও উপজেলা যুবলীগের আহ্বায়ক তাকজিল খলিফা কাজলসহ আরো অনেকে বেরিয়ে যায়। এরই মধ্যে কয়েকজন এসে মনিরকে বের করে লাঞ্ছিত করে। একপর্যায়ে পুলিশ এসে তাঁকে উদ্ধার করে নিয়ে যায়। মো. মনির হোসেন জানান, ঠিক কী কারণে তাঁকে লাঞ্ছিত করা হয়েছে তা বুঝতে পারছেন না। অনুষ্ঠান শুরুর আগেই ওনার ওপর চড়াও হওয়ার ঘটনা ঘটে। মন্ত্রীর (স্থানীয় সংসদ সদস্য) সঙ্গে নেই, তাঁর বিরুদ্ধে এ ধরনের যে অভিযোগ আনা হয়েছে এর কোনো ভিত্তি নেই।

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ মো. জয়নাল আবেদীন ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন, ‘এ নিয়ে দলের মধ্যে আলোচনা চলছে।’

আখাউড়া থানার পরিদর্শক মো. মোশারফ হোসেন তরফদার জানান, পরিস্থিতি স্বাভাবিক। থানায় কোনো লিখিত অভিযোগ দায়ের হয়নি।


মন্তব্য