kalerkantho


ময়মনসিংহ বিভাগীয় শহরের জন্য জমি অধিগ্রহণ

মিথ্যা মামলা প্রত্যাহার দাবি

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ   

২৬ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



ময়মনসিংহের চরাঞ্চলের মানুষ তাদের বসতভিটা রক্ষায় আন্দোলনরত নেতা ও সাধারণ জনগণের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে। গতকাল রবিবার বিকেলে সদর উপজেলার জয়বাংলা বাজারে চর এলাকার বসতভিটা রক্ষা কমিটি এক প্রতিবাদ সমাবেশে এ দাবি জানায়।

নতুন বিভাগীয় শহর তৈরির জন্য অধিগ্রহণের আওতায় পড়া বিভিন্ন গ্রামের নারী-পুরুষ এতে যোগ দেয়। সমাবেশ চলাকালে জয়বাংলা বাজারের সব দোকানপাট ও সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে।

 সমাবেশে সভাপতিত্ব করেন স্থানীয় বাসিন্দা প্রকৌশলী মো. রফিকুল ইসলাম। বক্তব্য দেন বসতভিটা রক্ষা কমিটির আহ্বায়ক সৈয়দ মোশারফ হোসেন, যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম, গোলাম কিবরিয়া, মুক্তিযোদ্ধা শফিউদ্দিন, সবিতা দেবী প্রমুখ।

বক্তারা  বলেন, ‘আমরা জানি, প্রধানমন্ত্রী নদীর তীর ঘেঁষে আধুনিক ময়মনসিংহ নগরী গড়ে তোলার কথা বলেছেন। কিন্তু প্রশাসন কিছু ভূমিখেকো কুচক্রী মানুষ নদীর তীর ঘেঁষে জমি অধিগ্রহণ না করে নদীর তীর থেকে কয়েক কিলোমিটার ভেতরে মানুষের বসতভিটা অধিগ্রহণের আওতাভুক্ত করেছে।’ বক্তরা বলেন, ‘আমরা রক্তের বিনিময়ে হলেও নিজেদের বসতভিটা রক্ষা করব। আর যদি আমাদের দেওয়া বিকল্প প্রস্তাব মেনে নেয় তাহলে জমি অধিগ্রহণের ব্যাপারে সার্বিক সহযোগিতা করব।’



মন্তব্য