kalerkantho


প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট ময়মনসিংহে আটক ২

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

২৬ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর পৃথক পোস্টের অভিযোগে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ ও গৌরীপুর থেকে দুই যুবককে আটক করেছে পুলিশ। এঁদের মধ্যে একজনের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেছে পুলিশ।

ওই দুই যুবক হলেন নাছির উদ্দিন আহমেদ (২০) ও সুজন মিয়া (২২)। নাছিরের বাড়ি ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারোবাড়ী ইউনিয়নের শহিলহাটি গ্রামে। তাঁর বাবার নাম সাইদুল ইসলাম। আর সুজনের বাড়ি গৌরীপুর উপজেলার রামগোপালপুর গ্রামে। তাঁর বাবার নাম মজিবুর রহমান।

স্থানীয় সূত্রে জানা গেছে, অনার্স পড়ুয়া নাছিরের ফেসবুকে এনইউ আহমেদ প্রেম নামে একটি অ্যাকাউন্ট আছে। সেখানে তিনি গত ৪ ও ৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী সম্পর্কে দুটি আপত্তিকর মন্তব্য পোস্ট করেন। বিষয়টি নজরে এলে নাছিরকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করেন গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. সাখের হোসেন সিদ্দিকী। পরে গতকাল রবিবার দুপুরে নাছিরের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করেন ঈশ্বরগঞ্জ থানার উপপরিদর্শক সজিব ঘোষ। আজ সোমবার তাঁকে আদালতে পাঠানো হবে।

এদিকে ফেসবুকে আপত্তিকর ছবি পোস্টের অভিযোগে মাছ ব্যবসায়ী সুজন মিয়াকে আটক করেছে গৌরীপুর থানা পুলিশ। ওই ছবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় এমপি নাজিম উদ্দিন আহমেদ ও তাঁর ছেলে যুবলীগ নেতা তানজির আহমেদকে বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছে। এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েল গত শনিবার রাতে গৌরীপুর থানায় অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ রাতেই সুজন মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে।

তবে থানায় সুজন মিয়া দাবি করেন, এক বছর আগে একটি কম্পিউটারের দোকানে তিনি ফেসবুকে অ্যাকাউন্ট খোলেন। তিনি মাঝেমধ্যে অন্যের সহায়তায় তাতে পোস্ট দিয়ে থাকেন। তবে অভিযোগ ওঠা ছবিটির বিষয়ে তিনি কিছু জানেন না। কেউ ষড়যন্ত্র করে এ কাজ করতে পারে বলে তাঁর ধারণা।

গৌরীপুর থানার ওসি দেলোয়ার আহম্মদ বলেন, ‘সুজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্তকরণে প্রযুক্তি বিশেষজ্ঞদের সহায়তা নেওয়া হচ্ছে।’



মন্তব্য