kalerkantho


নরসিংদীতে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নরসিংদী প্রতিনিধি   

২৬ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



নরসিংদীতে রেলের জমিতে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। জেলা প্রশাসন ও রেলওয়ে কর্তৃপক্ষ যৌথভাবে গতকাল রবিবার সকালে শহরের বিলাসদী, ব্রাহ্মন্দী ও বানিয়াছল এলাকায় অভিযান চালিয়ে অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদ করে। এ সময় জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহরুখ খান, রেলওয়ের সহকারী এস্টেট অফিসার ও ভূমি ইমরাত শাখার ডেপুটি কমিশনার মো. অহিদুন্নবী, একই শাখার কানুনগো ইকবাল মাহমুদ, রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) জহির আলী উপস্থিত ছিলেন।

রেল কর্মকর্তারা জানান, আগামীকাল মঙ্গলবার দুই দিনের সফরে ঢাকা আসছেন এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) প্রেসিডেন্ট তাকেহিকো নাকাও। এডিপির অর্থায়নে রেল খাতের কয়েকটি চলমান প্রকল্প পরিদর্শনের অংশ হিসেবে পরদিন বুধবার ভৈরব রেল সেতু পরিদর্শন করবেন তিনি। এ জন্য রেললাইনের পাশে অবৈধ দখলকারীদের উচ্ছেদ করা হয়েছে।

এ ব্যাপারে ভূমি ইমরাত শাখার কানুনগো ইকবাল মাহমুদ বলেন, ‘আমাদের হিসাব মতে নরসিংদীতে রেলওয়ের জমি দখল করে তৈরি করা হয়েছে ৩১২টি অবৈধ স্থাপনা। এটি আমাদের নিয়মিত অভিযানের অংশ। তবে এডিবির চেয়ারম্যান ভৈরব যাবেন, তাই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এ অভিযান চালানো হয়েছে। আজ (গতকাল রবিবার) প্রায় ৬৫টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বাকিগুলো পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে।’



মন্তব্য