kalerkantho


ময়মনসিংহে জমি দখলচেষ্টার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ   

১৭ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



ময়মনসিংহ শহরের মহারাজা রোডের এক সংখ্যালঘু পরিবারের প্রায় সাড়ে ১২ শতাংশ জমি দখলচেষ্টার অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার দুপুরে ময়মনসিংহ প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

ভুক্তভোগী পরিবারটির পক্ষে বিপ্লব কুমার গুহ মানিক বলেন, মহারাজা রোডের ৯ ও ১১ নম্বর হোল্ডিংয়ে পৈতৃক সূত্রে তাঁরা ১২.৩২ শতাংশ জমি পেয়েছেন। তাঁর প্রয়াত বাবা শিশির কুমার গুহ ১৯৬২ সালে স্ত্রীকে দুই আনা, মেয়েকে দুই আনা ও তিন ছেলেকে চার আনা করে উইল করে দিয়ে যান। এরপর ১৯৬৫ সালে তাঁর বাবা শিশির কুমার গুহ মারা যান।

শিশির কুমারের তিন ছেলের মধ্যে সুখময় গুহ ১৯৭৫ সালে ভারতে চলে যান। পরে ১৯৯৮ সালে দেশে ফিরে ছোট ভাই বিপ্লব কুমার গুহ মানিককে পাওয়ার অব অ্যাটর্নি করে তাঁর অংশের জমি দেখভালের দায়িত্ব দেন। কিন্তু পরবর্তী সময়ে সুখময় গুহ ২০১৭ সালে গোপনে দেশে ফিরে ওই জমিসহ (প্রায় ৩ শতাংশ, যা চার আনা হিসেবে পাওয়া) ভাই-বোন ও মায়ের সব জমি পাওয়ার অব অ্যাটর্নি করে দেন স্থানীয় আব্দুল্লাহ আল মামুনকে।

অবৈধ ওই পাওয়ার অব অ্যাটর্নির সূত্র ধরে সম্প্রতি আব্দুল্লাহ আল মামুন জমির মালিক বিপ্লব কুমার গুহ মানিক, সুবিনয় গুহ ও মীরা রানী গুহকে উচ্ছেদের হুমকি দিচ্ছেন। বর্তমানে তাঁরা আতঙ্কে রয়েছেন। তবে আব্দুল্লাহ আল মামুন বলেন, সুখময় গুহের কাছ থেকে তিনি ১২.৩২ শতাংশ জমি কিনে নিয়েছেন। তিনি কারো জমি দখল করেননি।



মন্তব্য