kalerkantho


শিবপুরে নির্বাচনে প্রার্থিতা ঠেকাতে ডাকাতি

নরসিংদী প্রতিনিধি   

১০ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



নরসিংদীর শিবপুর উপজেলার দুলালপুর ইউনিয়নের চণ্ডিবর্দী গ্রামে এক আওয়ামী লীগ নেত্রীর বাড়িতে ডাকাতি ঘটেছে। গত বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী মরিয়ম বেগম দুলালপুর ইউনিয়ন আওয়ামী মহিলা লীগের সভাপতি। ডাকাতদল তাঁকে দুলালপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) উপনির্বাচনে প্রার্থী না হওয়ার জন্য হুমকি দিয়েছে।

পুলিশ ও মরিয়ম বেগমের সঙ্গে কথা বলে জানা গেছে, ইউপি চেয়ারম্যান পদের উপনির্বাচনে আওয়ামী লীগের সম্ভ্যাব্য প্রার্থী চারজন। স্থানীয়ভাবে প্রত্যেকের জনমত যাচাইয়ের জন্য জনসভা করার নির্দেশ দিয়েছে উপজেলা আওয়ামী লীগ। এরই মধ্যে তিনজনের জনসভা শেষ হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে মরিয়মের সভার দিন নির্ধারিত ছিল। এরই মধ্যে গত বৃহস্পতিবার রাত আনুমানিক ২টায় মুখোশ পরা ১৪-১৫ জনের একটি ডাকাতদল তাঁর বাড়িতে হানা দেয়। তারা বারান্দার গেটের তালা ও দরজা ভেঙে ঘরে ঢোকে। পরিবারের সবাইকে পিস্তল ও দেশি অস্ত্রের মুখে জিম্মি করে মেরে ফেলার ভয় দেখিয়ে ছয় ভরি স্বর্ণালংকার, দুটি মোবাইল ফোনসেট ও দুই লাখ টাকা লুট করে নিয়ে যায়।

মরিয়ম বেগম বলেন, ‘ডাকাতদল লুটপাট শেষে হুমকি দিয়ে বলে, শুক্রবার তোর জনসভা আছে, তুই নির্বাচন করবি? আমাদের হুকুম ছিল তোকে মেরে ফেলার। কিন্তু মারলাম না।’

এ বিষয়ে শিবপুর মডেল থানার পরিদর্শক মো. সৈয়দুজ্জামান বলেন, ‘ডাকাতির সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি।’



মন্তব্য