kalerkantho


সাভারে দখলমুক্ত সরকারি খাল

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের ভরারী এলাকায় প্রভাবশালীদের দখলে থাকা শত বছরের একটি সরকারি খাল দখলমুক্ত করা হয়েছে। তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ ফখরুল আলম সমরের উদ্যোগে রবিবার খালটি উদ্ধার হয়।

এলাকাবাসী জানায়, শত বছরের এ খালটি দখল করে ঘরবাড়ি করে ভাড়া দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিল স্থানীয় একটি চক্র। দুপুরে ওই খালটি ভেকু দিয়ে দখলদারমুক্ত করেন ইউপি চেয়ারম্যান ফখরুল আলম। খালটি এখন নতুনভাবে প্রাণ ফিরে পাচ্ছে। প্রায় ৮০ ফুট প্রস্থের এ খালটি ধলেশ্বরী নদীতে গিয়ে মিশেছে। স্থানীয়দের অভিযোগ, ধলেশ্বরী নদীতে বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের বিষাক্ত তরল বর্জ্য ফেলায় মাছ মরে যাচ্ছে।

ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর বলেন, ‘তেঁতুলঝোড়া ইউনিয়নে অবৈধ দখলে থাকা সব সরকারি খাল পর্যায়ক্রমে উদ্ধার করা হবে। খাল দলখকারীরা যত প্রভাবশালীই হোক না কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’ এদিকে খালটি উদ্ধার করায় এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছে। দখলদারদের কবল থেকে খাল উদ্ধারের সময় উপস্থিত ছিলেন তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম, ইউপি সদস্য আইয়ুব আলী, আলমাস মোল্লা, রফিকুল ইসলাম, তেঁতুলঝোড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. কাইয়ুম, ব্যবসায়ী এমদাদুল হক অতুলসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।



মন্তব্য