kalerkantho


সিলেটে অর্থমন্ত্রীকে আনতে গিয়ে গাড়ির ব্রেক ফেল

১৮ জন আহত

সিলেট অফিস   

২০ জানুয়ারি, ২০১৮ ০০:০০



সিলেটে জুমার নামাজের পর মসজিদ থেকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে আনতে গিয়ে তাঁর গাড়ির ব্রেক ফেলের ঘটনায় অন্তত ১৮ জন আহত হয়েছে। এ সময় অর্থমন্ত্রী মসজিদের ভেতরে ছিলেন। গতকাল শুক্রবার সিলেট নগরীর শিবগঞ্জ সোনারপাড়া মসজিদের সামনে দুর্ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্র ও অর্থমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা জাবেদ সিরাজ জানান, গতকাল সোনারপাড়া মসজিদে জুমার নামাজ আদায় করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। নামাজ শেষ হওয়ার আগ মুহূর্তে তাঁকে নিতে তাঁর গাড়িটি মসজিদের কাছে যায়। এ সময় হঠাৎ গাড়িটির ব্রেক ফেল হলে চালক নিয়ন্ত্রণ হারান। গাড়িটি মসজিদের সামনে দাঁড়িয়ে থাকা মুসল্লিদের ধাক্কা দেয়। এতে সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও তাঁর ব্যক্তিগত সহকারী কবিরুল ইসলামসহ অন্তত ১৮ জন আহত হয়।

আহতদের মধ্যে ১১ জন সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছে। চিকিৎসাধীন ব্যক্তিরা হলেন কবিরুল ইসলাম (৪২), নূর মোহম্মদ, আবুল হোসেন (৩০), মোশাররফ হোসেন (২৫), জুনায়েদ (৪০), মানিক মিয়া (২৫), নাছিম আহমদ (২২), কুতুব আলম (৩৩), লোকমান হোসেন (২৭), আখতার হোসেন পাপ্পু (৪২) ও নাসির মিয়া (৫০)।

কোতোয়ালি থানার ওসি গৌছুল হোসেন জানান, গাড়ির চালক জানিয়েছেন যান্ত্রিক ত্রুটির কারণে তিনি গাড়িটি নিয়ন্ত্রণ করতে পারেননি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

পরে দুর্ঘটনায় আহতদের দেখতে বিকেল ৩টায় হাসপাতালে যান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ সময় অর্থমন্ত্রীর সঙ্গে ছিলেন অর্থমন্ত্রীর ভাই ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান এ কে আবদুল মোমেন, সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার ও ওসমানী হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার মাহবুবুল হক। অর্থমন্ত্রী এ সময় আহতদের খোঁজ নেন এবং  অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন। তিনি আহতদের যথাযথ চিকিৎসা ও আর্থিক সহায়তা প্রদানের জন্য সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশ দেন। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে দুর্ঘটনায় আহতদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়।


মন্তব্য