kalerkantho


মানিকগঞ্জে আজ পরিবহন ধর্মঘট

মানিকগঞ্জ প্রতিনিধি   

২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



মানিকগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ আজ ভোর ৬টা থেকে ২৪ ঘণ্টার ধর্মঘট পালন করবে। পরিবহন খাতের কর্তৃত্ব নিয়ে দ্বন্দ্বের জের ধরে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। অন্যদিকে মানিকগঞ্জ বাস, মিনিবাস, টেম্পো ওনার্স গ্রুপ ধর্মঘট প্রতিহতের ঘোষণা দিয়েছে।

ঢাকার সঙ্গে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১টি জেলার সড়ক যোগাযোগের অন্যতম মাধ্যম হচ্ছে ঢাকা-আরিচা মহাসড়ক হয়ে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি রুট। এই ২১টি জেলার যানবাহন চলাচল করে মানিকগঞ্জের ওপর দিয়ে। তাই ধর্মঘট ডাকার কারণে এই রুটে যানবাহন চলাচল বন্ধ হওয়ার আশঙ্কা রয়েছে।

এ ব্যাপারে মানিকগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সদস্যসচিব বাবুল সরকার বলেন, ‘আমরা মানিকগঞ্জে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছি। কোনো যানবাহন মানিকগঞ্জের ওপর দিয়ে চলাচল করতে দেওয়া হবে না।’ মানিকগঞ্জের মালিক-শ্রমিকরা ধর্মঘট সমর্থন করে রাস্তায় গাড়ি নামাবে না বলে তিনি দাবি করেন।

এদিকে মানিকগঞ্জ বাস, মিনিবাস, টেম্পো ওনার্স গ্রুপের সভাপতি জাহিদুল ইসলাম বলেন, ‘ধর্মঘটের পক্ষে কেউ নেই। মালিক-শ্রমিকরা যথারীতি রাস্তায় গাড়ি নামাবে বলে কথা দিয়েছে। তবে কেউ বাধা দিলে প্রতিহত করা হবে।’ তিনি বলেন, প্রশাসনের উচিত, যারা অবৈধ ধর্মঘট ডাক দিয়ে পরিস্থিতি জটিল করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।



মন্তব্য