kalerkantho


কোচিংয়ের প্রশ্নপত্রে স্কুলের পরীক্ষা

বাগেরহাটে শিক্ষকের বিরুদ্ধে মামলা

বাগেরহাট প্রতিনিধি   

১৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ে কোচিংয়ের প্রশ্নপত্র দিয়ে তৃতীয় শ্রেণির পরীক্ষা নেওয়ায় বিদ্যালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ের খণ্ডকালীন শিক্ষকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বুধবার রাতে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাদী হয়ে এ মামলা করেন। এ ঘটনার পর থেকে ওই শিক্ষক পলাতক। খণ্ডকালীন ওই শিক্ষকের নাম শেখ মো. বেলাল হোসেন (২৪)। তিনি বাগেরহাট সদর উপজেলার রাজাপুর গ্রামের মো. মোশারেফ হোসেনের ছেলে।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আব্দুল মতিন হাওলাদার জানান, বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ে প্রশ্নপত্র তৈরি করার জন্য গত ২৪ নভেম্বর খণ্ডকালীন শিক্ষক বেলাল হোসেনকে দায়িত্ব দেওয়া হয়। কিন্তু তিনি তাঁর কোচিং সেন্টারে পরীক্ষা নেওয়া প্রশ্নপত্র ৯ ডিসেম্বর তৃতীয় শ্রেণির চূড়ান্ত পরীক্ষায় ব্যবহার করেন। ১১ ডিসেম্বর প্রশ্ন ফাঁসের অভিযোগ পেয়ে বিদ্যালয়ের ধর্ম বিষয়ের শিক্ষক আমজাদ হোসাইনকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। ওই কমিটি প্রশ্ন ফাঁসের সত্যতা পাওয়ায় গত বুধবার তিনি বাদী হয়ে বেলাল হোসেনের বিরুদ্ধে মামলা করেন।

বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস জানান, প্রশ্ন ফাঁসের ঘটনায় ওই খণ্ডকালীন শিক্ষকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শিগগিরই শিক্ষকদের সঙ্গে বৈঠক করে এ ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।


মন্তব্য