kalerkantho


বেতন বৈষম্য দূরের দাবি

দেশজুড়ে প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন সম্মেলন

প্রিয় দেশ ডেস্ক   

১৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



দেশজুড়ে প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন সম্মেলন

প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকের পরের গ্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকের বেতন স্কেল নির্ধারণের দাবিতে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট গতকাল যশোর প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে। ছবি : কালের কণ্ঠ

প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকের বেতন স্কেল প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকের পরের ধাপে নির্ধারণের দাবিতে ফরিদপুরে মানববন্ধন করেছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। গতকাল শুক্রবার সকালে ফরিদপুর প্রেস ক্লাবের সামনের মুজিব সড়কে মানববন্ধন করেন তাঁরা।

সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি আয়োজিত এ মানববন্ধনে অর্ধশতাধিক শিক্ষক অংশ নেন। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি সুশান্ত কুমার সরকার, সাধারণ সম্পাদক মো. ইমরান হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, ২০১৫ সালের বেতন স্কেল অনুযায়ী প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের চাকরিজীবনের শুরু থেকে শেষ পর্যন্ত মর্যাদার পার্থক্য ছাড়াও এ দুই পদের আর্থিক পার্থক্য দাঁড়াবে সর্বসাকল্যে ৭৫ লাখ টাকা। এটা অমানবিক ও অমর্যাদাকর এবং বৈষম্যকর। তাঁরা এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

একই দাবিতে পঞ্চগড়, রাজবাড়ী, পিরোজপুর, ময়মনসিংহ, গোপালগঞ্জ, খাগড়াছড়ি, নীলফামারী, বরগুনা, লক্ষ্মীপুর, ভোলা ও সুনামগঞ্জে সংবাদ সম্মেলন করা হয়েছে। আন্দোলনরত শিক্ষকরা আগামী ২২ ডিসেম্বরের মধ্যে দাবি আদায় না হলে পরদিন ২৩ ডিসেম্বর থেকে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশনের ঘোষণা দিয়েছেন।

 


মন্তব্য