kalerkantho


মুন্সীগঞ্জে ডাস্টবিনে নবজাতকের লাশ

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

১৩ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



মুন্সীগঞ্জ শহরের হাটলক্ষ্মীগঞ্জ ডাস্টবিন থেকে এক নবজাতকের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার ময়লার সঙ্গে নবজাতকের লাশ দেখে আঁতকে ওঠে পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা। পরে তারা পুলিশকে খবর দেয়।

শিশুটির নাড় কাটা হয়নি, গজসহ চিকিৎসাসামগ্রী সঙ্গে ছিল। ধারণা করা হচ্ছে, কোনো চিকিৎসালয়ে অস্ত্রোপচারের (সিজার) পরপরই শিশুটিকে এখানে ফেলে দেওয়া হয়। নবজাতকটি হোগলায় পেঁচানো ছিল।

পুলিশ নবজাতকের মৃতদেহটি উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

সদর থানার ওসি আলমগীর হোসাইন জানান, কে বা কারা এই নবজাতকের লাশ ফেলে গেছে নিশ্চিত হওয়া যায়নি।

শ্রীনগরে ‘বিজয়’-এর দায়িত্ব নিলেন ইউএনও

এদিকে শ্রীনগরে পরিত্যক্ত অবস্থায় ‘এক দিনের’ এক শিশুকে উদ্ধার করেছে এলাকাবাসী। গত সোমবার সন্ধ্যায় উপজেলার হাসাড়া ইউনিয়নের পালেরবাড়ী এলাকা থেকে ছেলে শিশুটি উদ্ধার হয়। পরে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোলায়মান খানের তত্ত্বাবধানে শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুল ইসলাম শিশুটির পরিচয় নিশ্চিত না হওয়া পর্যন্ত তার সব দায়িত্ব নিয়েছেন এবং বিজয়ের মাসের সঙ্গে মিল রেখে শিশুটির নাম রেখেছেন ‘বিজয়’।

স্থানীয় লোকজন জানায়, পালেরবাড়ী এলাকার জেলেপাড়ার রাস্তার পাশে কাপড়ে মোড়ানো পোঁটলা দেখে আশপাশের নারীরা জড়ো হতে থাকে। পরে এলাকার রাজন রাজবংশী কাপড় সরিয়ে ভেতরে কী আছে দেখার চেষ্টা করলে শিশুটি চিৎকার দিয়ে ওঠে। শিশুটির নাভি কাটা দেখে ধারণা করা হচ্ছে এর বয়স এক দিন।

শ্রীনগরের ইউএনও জাহিদুল ইসলাম বলেন, ‘শিশুটির সর্বোচ্চ যত্নের নির্দেশ দেওয়া হয়েছে। পরিচয় না পাওয়া গেলে শিশুটিকে মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব আমার।’



মন্তব্য