kalerkantho


সাভার আখাউড়া টঙ্গীতে অভিযান

আটক ৮, উদ্ধার ৪০ হাজার ইয়াবা ৫০ কেজি গাঁজা

প্রিয় দেশ ডেস্ক   

১৩ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



ঢাকার সাভার, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ও গাজীপুরের টঙ্গীতে ৪০ হাজারের বেশি ইয়াবা বড়ি ও ৫০ কেজি গাঁজাসহ আটজনকে আটকের দাবি করেছে পুলিশ। কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

সাভার (ঢাকা) : সাভার-আশুলিয়ার বিভিন্ন স্থানে মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে ৪০ হাজার ৫০০ ইয়াবাসহ তিন মাদক কারবারিকে আটকের কথা জানিয়েছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

আটকরা হলেন বান্দরবানের লামা থানার লাইনঝিরি গ্রামের আমির হোসেন, কক্সবাজারের উখিয়া থানার রহমতের বিল গ্রামের আমিনুল্লাহ ও চাঁদপুরের সদর থানার রঘুনাথপুর গ্রামের তোফায়েল আহমেদ। তোফায়েল সাভারের ভাকুর্তা ইউনিয়নের মোগড়াকান্দা এলাকায় বসবাস করেন। অন্য দুজন থাকেন আশুলিয়ায়।

সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম জানান, মোগড়াকান্দায় রানা আহম্মেদের বাড়ির ভাড়াটে তোফায়েলকে বাড়িটি থেকে আটক ও সাড়ে সাত হাজার ইয়ারা উদ্ধার করা হয়। পরে আশুলিয়ার বলিভদ্র ও জিরানী থেকে ৩৩ হাজার ইয়াবাসহ আমির ও আমিনুল্লাহকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া : আখাউড়ায় ১০৮টি ইয়াবাসহ মো. রফিকুল ইসলাম ও হুসনে আরা বেগম নামে এক দম্পতিকে আটকের কথা জানিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। সোমবার রাতে পৌর এলাকার রাধানগর দাসপাড়ার বাড়িতে অভিযান চালিয়ে তাঁদের আটক করা হয়। অধিদপ্তরের ব্রাহ্মণবাড়িয়া সার্কেলের পরিদর্শক দেওয়ান মোহাম্মদ জিল্লর রহমান জানান, এ ঘটনায় আখাউড়া থানায় মামলা করা হয়েছে। একই দিন সন্ধ্যায় উপজেলার মোগড়াবাজার এলাকার নিজ বাড়ি থেকে ইউসুফ মিয়া নামে একজনকে ১৬৫ বোতল ভারতীয় মদসহ আটক করা হয়। এ ঘটনায়ও থানায় মামলা হয়েছে।

টঙ্গী (গাজীপুর) : টঙ্গীর আমতলী কেরানির টেক বস্তিতে গতকাল ভোরে অভিযানে ৫০ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারিকে আটক করে পুলিশ। এ ঘটনায় গতকাল থানায় ৯ জনকে আসামি করে একটি মামলা করা হয়। আটকরা হলেন ওমর আলী (৩২) ও রুনা আক্তার (২৫)।

থানা পুলিশ জানায়, থানার উপসহকারী পুলিশ পরিদর্শক মো. আব্দুল হামিদ খানের নেতৃত্বে ওই এলাকার গাঁজা ব্যবসায়ী কাদের মিয়ার বাড়িতে অভিযান চালানো হয়। পুলিশ তল্লাশি করে ওই গাঁজা জব্দ করে। পুলিশ গাঁজার কারবারি কাদেরকে ধরতে না পারলেও তাঁর সহযোগী ওমর ও মেয়ে রুনাকে আটক করে। এ ঘটনায় মাদক আইনে থানায় একটি মামলা হয়েছে।



মন্তব্য