kalerkantho


বিসিবির চিঠি ছিনতাই

জামালপুরে জেলা ক্রীড়া সংস্থার সা. সম্পাদকসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

জামালপুর প্রতিনিধি   

১০ অক্টোবর, ২০১৭ ০০:০০



বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গুরুত্বপূর্ণ একটি চিঠি ছিনতাইয়ের ঘটনায় গতকাল সোমবার জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফুয়াদ রেদোয়ানসহ তিনজনের বিরুদ্ধে সদর থানায় দ্রুত বিচার আইনে মামলা হয়েছে।

জেলা প্রশাসন জানায়, চিঠিটি জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক আহমেদ কবীরের নামে ঢাকা থেকে বিসিবি কর্তৃপক্ষ পাঠিয়েছিল।

বড় একটি খামে একটি চিঠি ও কাউন্সিলর মনোয়ন ফরম ছিলো বলে জেলা প্রশাসন নিশ্চিত হয়েছে।

তবে আব্দুল্লাহ আল ফুয়াদ রেদোয়ান দাবি করেন, বিসিবি থেকে চিঠিটি তার নামে পাঠানো হয়েছে। ওই চিঠিটি রবিবার বিকেলে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের পত্রবাহক তার হাতে দেন। ছিনতাইয়ের অভিযোগ সাজানো রাজনৈতিক নাটক।

জানা গেছে, জামালপুর জেলার জন্য বিসিবির একজন জেলা প্রতিনিধি বা কাউন্সিলর সদস্য মনোনয়নে গতকাল দাপ্তরিক ওই চিঠি আসে। সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো হয়েছিল সেটি। ওই কুরিয়ার সার্ভিসের কর্মী জাহিদ মোল্লা উজ্জল চিঠিটি জেলা প্রশাসকের কার্যালয়ে বিলি করতে যাওয়ার পথে বিকেল সাড়ে ৪টার দিকে শহরের কলেজ মোড়ে তিনজন লোক তার কাছ থেকে চিঠিটি ছিনতাই করে নিয়ে যায়। বিষয়টি জেলা প্রশাসনকে জানালে অতিরিক্ত জেলা প্রশাসক রাসেল সাবরিন ওই কুরিয়ার সার্ভিসের জামালপুর প্রধান কার্যালয়ের জ্যেষ্ঠ ব্যবস্থাপক আহম্মদ আলী, ব্যবস্থাপক মো. সাঈদ, অফিস সহকারী ইমরান হোসেন, জাহিদ মোল্লা উজ্জল ও বিলিকর্মী আয়নাল হককে তার কার্যালয়ে ডেকে নেন। জিজ্ঞাসাবাদে তারা জানায় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুলস্নাহ আল ফুয়াদ রেদোয়ানসহ তিনজন লোক চিঠিটি ছিনিয়ে নিয়ে যায়।

চিঠি ছিনাতইয়ের ঘটনায় পরে জাহিদ মোল্লা উজ্জল বাদী হয়ে ওই মামলা করেন। অতিরিক্ত জেলা প্রশাসক রাসেল সাবরিন বলেন, ঘটনা শোনার পর আমরা ঢাকায় যোগাযোগ করে নিশ্চিত হয়েছি যে চিঠিতে বিসিবির জেলা কাউন্সিলর মনোয়নের ফরম ও একটি পত্র ছিল। এ ব্যাপারে আমরা আইনগত ব্যবস্থা নিয়েছি। কুরিয়ার সার্ভিসের ব্যবস্থাপকসহ পাঁচজনকে জিজ্ঞাসাবাদ করে চিঠিটি উদ্ধারের জন্য তাদেরই মামলা করতে বলেছি।

জামালপুর সদর থানার ওসি নাসিমুল ইসলাম বলেন, জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসকের নামে আসা একটি চিঠি ছিনতাইয়ের ঘটনায় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফুয়াদ রেদোয়ানসহ তিনজনকে আসামি করে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। অন্য আসামীরা হলেন সোহেল ও আউয়াল। চিঠিটি উদ্ধার এবং ছিনতাইকারীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 


মন্তব্য