kalerkantho


বাবু সভাপতি, রিমন সাধারণ সম্পাদক

নরসিংদী জেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী   

১০ অক্টোবর, ২০১৭ ০০:০০



বিলুপ্ত হওয়ার প্রায় দেড় বছর পর নরসিংদী জেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন করা হয়েছে। ইসহাক খলিল বাবুকে সভাপতি ও আহসানুল ইসলাম রিমনকে সাধারণ সম্পাদক করে আগামী এক বছরের জন্য জেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন করে কেন্দ্রীয় কমিটি।

সোমবার সন্ধ্যায় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য জানা যায়।

কমিটিতে হাসিবুল হাসান মিন্টুকে সহসভাপতি ও শাহজালাল আহমেদ শাওনকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে।

ছাত্রলীগের নেতাকর্মীরা জানায়, ২০১৫ সালের ১৮ এপ্রিল জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হলেও দুই পক্ষের ধাওয়া-পাল্টাধাওয়ায় কমিটি ঘোষণা করা হয়নি। এরই তিন মাস পর ১৯ জুলাই কাজী মামুনকে আহ্বায়ক ও ইসহাক খলিল বাবুকে সদস্যসচিব করে সাত সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। কিন্তু কেন্দ্রীয় ছাত্রলীগের বর্ধিত সভায় আহ্বায়ক কমিটির দুই পক্ষের হট্টগোলের কারণে ২০১৬ সালের ১২ জুন নরসিংদী জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। তার পর থেকেই জেলা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম বন্ধ হয়ে যায়।

এরপর জেলা রাজনীতির দ্বন্দ্বের প্রভাব পড়ে জেলা ছাত্রলীগে। ফলে দীর্ঘদিন ধরে কমিটিবিহীন থাকে জেলা ছাত্রলীগ। এরই মধ্যে সোমবার সন্ধ্যায় বিলুপ্ত হওয়ার প্রায় দেড় বছর পর ইসহাক খলিল বাবুকে সভাপতি ও আহসানুল ইসলাম রিমনকে সাধারণ সম্পাদক করে আগামী এক বছরের জন্য নরসিংদী জেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন করে কেন্দ্রীয় কমিটি।

রাতে জেলা ছাত্রলীগের কমিটি অনুমোদনের সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে বিপুল উত্সাহ-উদ্দীপনার সৃষ্টি হয়। তাত্ক্ষণিক জেলার বিভিন্ন ইউনিটের ছাত্রলীগের নেতাকর্মীরা নবনির্বাচিত জেলা কমিটির নেতাদের ফুল দিয়ে অভিনন্দন জানিয়েছে।

কমিটি অনুমোদনের খবরে নবনির্বাচিত জেলা ছাত্রলীগের সভাপতি ইসহাক খলিল বাবু কালের কণ্ঠকে বলেন, ‘জেলা ছাত্রলীগের সম্মেলনের পর দীর্ঘ আড়াই বছর কমিটি নিয়ে আমাদের লড়াই সংগ্রাম করতে হয়েছে। তাই আজকের এই অনুমোদন জেলা ছাত্রলীগের দীর্ঘ প্রতীক্ষিত কমিটি। এ জন্য জেলা ছাত্রলীগ জেলা আওয়ামী লীগের সভাপতি পানিসম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম হীরু, সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন ভূঞা, নরসিংদী পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মেয়র কামরুজ্জামান কামরুল, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শামীম নেওয়াজের কাছে কৃতজ্ঞ।


মন্তব্য