kalerkantho


শেরপুরে ছাত্রলীগ নেতাসহ ১৭ আসামি জেলহাজতে

শেরপুর প্রতিনিধি   

১০ অক্টোবর, ২০১৭ ০০:০০



হামলা-ভাঙচুরের দ্রুত বিচার আইনের মামলায় শেরপুরের নালিতাবাড়ী উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ১৭ আসামির জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানো হয়েছে। গতকাল সোমবার দুপুরে মুখ্য বিচারিক হাকিম মো. সাইদুর রহমানের আদালত এ আদেশ দেন।

আসামিদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন নালিতাবাড়ী উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম রাজিব (২৪) ও শহীদ নাজমুল স্মৃতি মহাবিদ্যালয়ের সাবেক জি এস মো. আসাদুজ্জামান সোহেল (৪৫)।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট হাফিজুর রহমান স্বেচ্ছায় আদালতে আত্মসমর্পণকারী ১৭ জনের জামিন নামঞ্জুর হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, রবিবার একই মামলায় পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া তৌহিদুল ইসলামকে আদালত জামিন মঞ্জুর করেছেন। এ ছাড়া গ্রেপ্তার আরেক আসামি রানা আহমেদকে হেফাজতে জিজ্ঞাসাবাদের জন্য তদন্তকারী কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

উল্লেখ্য, গত ১ অক্টোবর সন্ধ্যায় নালিতাবাড়ীতে কাঠমিস্ত্রি যুবক বিশ্বজিৎ দে-কে পুলিশ গাঁজা রাখার অভিযোগে আটক করে ছেড়ে দেওয়ার পর মধ্যরাতে তার মৃত্যু ঘটে। এ ঘটনার জেরে পরদিন পুলিশের পিটুনিতে তার মৃত্যুর অভিযোগ তুলে স্থানীয়ভাবে লাশ নিয়ে বিক্ষোভ করা হয়। একপর্যায়ে উত্তর বাজার হাবিব কমপ্লেক্স ভবন ও এএসপি সার্কেল অফিসে ইটপাটকেল ছুড়ে ভাঙচুর করা হয়। এ ঘটনায় ওই ভবনের কেয়ারটেকার তোফাজ্জল হোসেন আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইনে ২৭ জনের নাম উল্লেখসহ আড়াই শতাধিক অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করে মামলা করেন।

শেরপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও নালিতাবাড়ীর সাবেক উপজেলা চেয়ারম্যান কৃষিবিদ বদিউজ্জামান বাদশা ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মুকছেদুর রহমান লেবু বলেন, ‘মামলাটি রাজনৈতিকভাবে হয়রানির উদ্দেশ্যে দায়ের করা হয়েছে।


মন্তব্য