kalerkantho


শাবিপ্রবির পলিটিক্যাল স্টাডিজ সমিতি

নির্বাচিতদের ওপর পরাজিতদের হামলা

শাবিপ্রবি প্রতিনিধি   

১ মার্চ, ২০১৭ ০০:০০



শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ সমিতির (পিএসএস) নির্বাচনে জয়ী প্রার্থীদের ওপর হামলা চালিয়েছে পরাজিত প্রার্থীরা। এ ঘটনায় ১১ জন আহত হয়েছে বলে দাবি করেছে জয়ী প্রার্থীর সমর্থকরা। আহতরা বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টার থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছে। মঙ্গলবার দুপুরে পলিটিক্যাল স্টাডিজ বিভাগে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ভিপি ও সহকোষাধ্যক্ষ দুটি পদের জন্য সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোট অনুষ্ঠিত হয়। নির্বাচনে ভিপি পদে বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সরদার মনসুর আহমদ এবং অন্য পদে তারেক আজিজ জয়ী হন। ফল ঘোষণার পর পর পরাজিত ভিপি প্রার্থী দেবাশীষ বর্মণ রুবেল এবং সদ্য মাস্টার্স করা শিক্ষার্থী জাকারিয়া মাসুদ ও মাজহারুল ইসলাম সবুজের নেতৃত্বে নির্বাচিতদের ওপর হামলা চালানো হয়। এ সময় তাদের বাঁচাতে গিয়ে আরো ৯ শিক্ষার্থী আহত হয়। তা ছাড়া অন্য পদগুলো সিলেকশনের মাধ্যমে পূর্ণ করা হয়।

ভিপি সরদার মনসুর আহমদ বলেন, ভোটে হেরে তারা দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়েছে। বিভাগে এ ধরনের ঘটনা আগে কখনো ঘটেনি। তিনি এর সুষ্ঠু বিচার দাবি করেন।

দেবাশীষ বর্মণ রুবেল অভিযোগ অস্বীকার করে বলেন, ‘কোনো মারধরের ঘটনা ঘটেনি। ফল ঘোষণার পরপরই বিজয়ীদের অভিনন্দন জানিয়ে আমি মেসে চলে আসি।’

বিভাগীয় প্রধান অধ্যাপক দিলারা রহমান বলেন, ‘ঘটনার সময় আমি ভবনের নিচে ছিলাম। হঠাৎ চিৎকার শুনে ওপরে উঠে সংঘর্ষ থামানোর চেষ্টা করি। যারা হামলার সঙ্গে জড়িত আমি তাদের চিহ্নিত করেছি। বিষয়টি নিয়ে আজ সভা ডাকা হয়েছে।’


মন্তব্য