kalerkantho


ভালুকায় শ্রমিক নিহত ‘এনা’ বাসে আগুন

পাঁচ স্থানে সড়কে ঝরল আরো ছয় প্রাণ

প্রিয় দেশ ডেস্ক   

২২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ভালুকায় শ্রমিক নিহত ‘এনা’ বাসে আগুন

ভালুকায় গত সোমবার রাতে সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহত হওয়ার জেরে এনা পরিবহনের এ বাসটি জনতা পুড়িয়ে দেয়। ছবি : কালের কণ্ঠ

ময়মনসিংহের ভালুকায় মিল শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় ক্ষুব্ধ জনতা ‘ঘাতক’ এনা বাসে আগুন ধরিয়ে দেয়।

আলাদা দুর্ঘটনায় নীলফামারীর কিশোরগঞ্জে মা-মেয়ে, কুমিল্লার চৌদ্দগ্রামে ব্যবসায়ী, ব্রাহ্মণবাড়িয়ায় যুবক এবং সাতক্ষীরা ও মুন্সীগঞ্জের গজারিয়ায় দুই চালকের মৃত্যু হয়েছে। বিস্তারিত নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে :

ভালুকা (ময়মনসিংহ) : ভালুকা উপজেলার জামিরদিয়া মাস্টারবাড়ী এলাকায় ওয়াল্টন প্লাজার সামনে বাসচাপায় মিল শ্রমিক বলাই চন্দ্র দাস নিহত হয়েছেন। গত সোমবার রাতে ঢাকা-ময়মসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। বলাই চন্দ্র গাইবান্ধা সদরের গোবিন্দপুর গ্রামের সুরেশ চন্দ্র দাসের ছেলে। তিনি ভালুকার এনসি কটন মিলের শ্রমিক ছিলেন। এদিকে দুর্ঘটনার পর উত্তেজিত জনতা প্রায় এক ঘণ্টা মহাসড়কটি অবরোধ করে রাখে। এ সময় তারা এনা পরিবহনের একটি বাসে আগুন ধরিয়ে দেয়।   ভালুকা মডেল থানা পুলিশ, হাইওয়ে পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। ধীরে ধীরে যান চলাচল স্বাভাবিক হয়ে আসে।

অবরোধকারীদের দাবি, পুড়িয়ে দেওয়া বাসটির চাপাতেই বলাই চন্দ্র নিহত হয়েছেন। যদিও হাইওয়ে পুলিশ বলছে, সিসিটিভির ফুটেজ দেখেই কেবল নিশ্চিত হওয়া যাবে কোন বাস তাঁকে চাপা দিয়েছে। এদিকে শ্রমিক নিহতের ঘটনায় হাইওয়ে পুলিশের পক্ষ থেকে মডেল থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে। এ ছাড়া এনা পরিবহন কর্তৃপক্ষের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

নীলফামারী : কিশোরগঞ্জ উপজেলার কেল্লাবাড়ীতে ট্রাক্টরের ধাক্কায় রিকশাভ্যানের আরোহী মা-মেয়ে নিহত হয়েছে। দুর্ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার দুপুরে কিশোরগঞ্জ-তারাগঞ্জ সড়কে। নিহতরা হলো উপজেলার ময়নামতি গ্রামের হাচান আলীর স্ত্রী সাহেরা বেগম ও তাঁর দেড় বছরের মেয়ে আশেকা আক্তার। পুলিশ ট্রাক্টরটি জব্দ করেছে।

ব্রাহ্মণবাড়িয়া : বাস থেকে নামার সময় চাকায় পিষ্ট হয়ে নিহত হয়েছেন যুবক মো. মাসুম মিয়া। দুর্ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার সকালে সদর উপজেলার সুহিলপুর এলাকায়। মাসুমের মামাতো ভাই ইব্রাহিম মিয়া অভিযোগ করেন, ‘দ্রুত নামার জন্য হেলপার মাসুমকে ধাক্কা দেয়। এতে তিনি পড়ে গিয়ে চাকায় পিষ্ট হন। ’

কুমিল্লা : কাভার্ড ভ্যানের ধাক্কায় বাসের ছাদ থেকে রাস্তায় পড়ে নিহত হয়েছেন মাছ ব্যবসায়ী রুহুল আমিন। এ সময় আহত হয়েছে ছয় বাসছাত্রী। গতকাল মঙ্গলবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার জগন্নাথদীঘি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

সাতক্ষীরা : সদর উপজেলার মাছখোলা গ্রামের আব্দুল মাজেদ গতকাল মঙ্গলবার দুপুরে ট্রলি চালিয়ে পাশের ইটভাটায় যাচ্ছিলেন। ভাটার কাছে পৌঁছলে হঠাৎ ট্রলির সিট ভেঙে তিনি নিচে পড়ে যান। এ সময় ট্রলিটি তাঁকে চাপা দিয়ে পাশের খাদে পড়ে যায়। হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

মুন্সীগঞ্জ : গজারিয়া উপজেলার বালুয়াকান্দি এলাকায় লরি দুর্ঘটনায় চালক মো. হামিদুল ইসলাম নিহত হয়েছেন। গত সোমবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সর্দার পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। হামিদ রাজশাহীর বাঘার পাকুন্দিয়া গ্রামের মৃত আব্দুল মান্নান মিয়ার ছেলে।


মন্তব্য