kalerkantho


ইবির কম্পিউটার সায়েন্স বিভাগ

পরীক্ষা ও ফলের দাবিতে তালা

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



পরীক্ষা ও ফলের দাবিতে সোমবার সকালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে তালা দিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। এ সময় ওই বিভাগের শিক্ষকরাও এই আন্দোলনে অংশ নেন।

প্রায় দুই ঘণ্টা পর প্রশাসনের আশ্বাসে অবস্থান কর্মসূচি থেকে সরে আসে শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৯টি ব্যাচ আছে। এর মধ্যে বিভিন্ন শিক্ষাবর্ষের পরীক্ষা শেষ হয়েছে এক বছর আগেই। দীর্ঘদিন আগে পরীক্ষা শেষ হলেও ফল প্রকাশ করছে না সংশ্লিষ্টরা। বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের কোর্স শেষ হলেও তাদের পরীক্ষার সিডিউলও ঘোষণা করছেন না শিক্ষকরা। তাই ফল প্রকাশ এবং পরীক্ষার দাবিতে সকাল ১১টার দিকে বিভাগে তালা দিয়ে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। এ সময় অনেক শিক্ষক এসে শিক্ষার্থীদের এ কর্মসূচিতে যোগ দেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপে সকাল ১২টার দিকে আন্দোলন থেকে সাময়িকভাবে সরে আসে শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, তারা পরীক্ষা ও বিভিন্ন শিক্ষাবর্ষের ফলের দাবিতে এ কর্মসূচি পালন করছে।

প্রক্টরিয়াল বডি এসে তাদের কাছ থেকে তিন দিন সময় নিয়েছে। এ কারণে আন্দোলন সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। তিন দিন পরে কোনো ভালো সিদ্ধান্ত না পেলে ফের আন্দোলনে যাওয়ার কথা জানান তাঁরা।


মন্তব্য