kalerkantho


১৪ বছর পর নতুন কমিটি পেল না. গঞ্জ আওয়ামী লীগ

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১০ অক্টোবর, ২০১৬ ০০:০০



১৪ বছর পর নতুন কমিটি পেল না. গঞ্জ আওয়ামী লীগ

১৪ বছর পর নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন দলটির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন জেলা পরিষদের প্রশাসক আবদুল হাই আর সাধারণ সম্পাদক হয়েছেন সরকারি তোলারাম বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ভিপি ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল।

দলীয় সূত্রে জানা গেছে, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে এ কে এম শামীম ওসমান, সিটি মেয়র সেলিনা হায়াত আইভী, আড়াইহাজারের এমপি নজরুল ইসলাম বাবুর নাম শোনা যাচ্ছিল। কিন্তু প্রধান ওই পদে এ তিনজনের কাউকেই দেখা যায়নি। তবে নেতৃত্ব পাওয়া দুজনই শামীম ওসমানপন্থী হিসেবে পরিচিত। এ কারণে মেয়র আইভী শিবিরে হতাশা দেখা দিয়েছে।

এ ব্যাপারে নতুন সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল কালের কণ্ঠকে বলেন, ‘কেন্দ্র থেকে বিষয়টি জানানো হয়েছে। একই সঙ্গে এ সপ্তাহেই পূর্ণাঙ্গ কমিটি করার পাশাপাশি কেন্দ্রীয় সম্মেলনের জন্য কাউন্সিলর তালিকা পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।’ তিনি আরো বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার কাছে আমরা কৃতজ্ঞ। একই সঙ্গে দলের সাংসদ শামীম ওসমানের কাছেও।’

নতুন সভাপতি আব্দুল হাই বলেন, ‘ফোন করে আমাকে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম জানানো হয়েছে। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী পূর্ণাঙ্গ কমিটি করা হবে।’

উল্লেখ্য, ২০০২ সালের ২৭ মার্চ ঢাকায় ৬৩ সদস্যের নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এরপর ১৪ বছরেও পূর্ণাঙ্গ কমিটি করা সম্ভব হয়নি।


মন্তব্য