kalerkantho


শরীয়তপুর ব্রাহ্মণবাড়িয়া ও মুন্সীগঞ্জে ডাকাতি

শরীয়তপুর, ব্রাহ্মণবাড়িয়া ও মুন্সীগঞ্জ প্রতিনিধি   

১৬ মার্চ, ২০১৬ ০০:০০



শরীয়তপুরের গোসাইরহাট বাজারে গত সোমবার রাতে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতদের ছোড়া গুলিতে একজন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন দুজন।

এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। ঘটনার সঙ্গে জড়িত কাউকে শনাক্ত করতে পারেনি পুলিশ।

গোসাইরহাট বাজারের ব্যবসায়ীরা জানান, সোমবার রাতে বাজারে চারজন পুলিশ টহলরত ছিল। রাত ২টার দিকে ১০০ থেকে ১৫০ জনের একদল ডাকাত বিভিন্ন ধরনের আধুনিক অস্ত্রে সজ্জিত হয়ে বাজারে ঢুকে দুই পুলিশকে বেঁধে রাখে। এ সময় অন্য দুই পুলিশ পালিয়ে যায়। পরে ডাকাতরা নিউ আর কে গিনি হাউস, জনক অলংকার ভবন, নিউ শিলা হাউস ও দিলীপ স্বর্ণ হাউসসহ একটি মুদি দোকান এবং একটি মোবাইলের দোকানের তালা ভেঙে প্রায় এক কোটি টাকার মালামাল লুট করে। বাধা দিতে গেলে সুকমল কর্মকারকে (৩০) গুলি করে ডাকাতরা। তাঁর পিঠের ডানদিকে একটি গুলি লেগেছে। এ ছাড়া কৃষ্ণ দাস নামের অন্য এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে ডাকাতদল।

পরে থানায় খবর দেওয়া হলেও পুলিশ ঘটনাস্থলে যায়নি।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মো. আবদুল্লাহ (২২) নামের এক ডাকাত গুলিবিদ্ধ হয়েছে। মঙ্গলবার ভোরে ঢাকা-সিলেট মহাসড়কের শাহবাজপুর এলাকা থেকে তাকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ভর্তি করে পুলিশ। আবদুল্লাহ উপজেলার শাহবাজপুর গ্রামের মো. রহমত আলীর ছেলে।

পুলিশ জানায়, মঙ্গলবার ভোরে সশস্ত্র ডাকাতদল শাহবাজপুর ব্রিজের কাছে ডাকাতির প্রস্তুতি নেয়। এ সময় পুলিশের একটি টহলদল তাদের ধাওয়া করলে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়। পরে আব্দুল্লাহকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রূপক কুমার সাহা ‘বন্দুকযুদ্ধের’ কথা স্বীকার করেছেন। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

অন্যদিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কনকসার ইউনিয়নের মর্শদগাঁও গ্রামের খোকন শেখের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। গত সোমবার রাতে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পাঁচটি ককটেল ও দেশীয় তৈরি অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

এলাকাবাসী জানায়, রাত আড়াইটার দিকে ১০-১২ জনের একদল ডাকাত খোকন শেখের বাড়ির গ্রিল কেটে ঘরে ঢুকে লোকজনকে বেঁধে ফেলে। এ সময় বাড়ির লোকজন চিৎকার করলে ডাকাতদল দ্রুত ছয় হাজার টাকা ও তিন ভরি স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যায়। ডাকাতির ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।


মন্তব্য