kalerkantho


ধর্ষণের অভিযোগে সাভারে আটক ৪

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

৩ নভেম্বর, ২০১৫ ০০:০০



সাভারে এক নারীকে ধর্ষণের অভিযোগে চার বখাটেকে আটক করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গতকাল সোমবার দুপুরে অভিযান চালিয়ে এ চারজনকে আটক করা হয়।

আটককৃতরা হচ্ছে খাগান এলাকার আছান আলীর ছেলে আনোয়ার হোসেন (২৮), পটুয়াখালী সদর থানা এলাকার জাফর হাওলাদারের ছেলে জাকির হোসেন (৩০), পলাশ (২৭) ও সুজাৎ (৩০)। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পলাতক মাজহারুল ইসলামসহ (২৫) বেশ কয়েকজনকে আটকের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

ওই নারীর বোন জানান, তাঁরা নেত্রকোনার কেন্দুয়া থানার বাসিন্দা। গত কয়েক দিন আগে গ্রাম থেকে বোন চাকরির উদ্দেশ্যে সাভারে তাঁর বাসায় আসে। ৩১ অক্টোবর তিনি কাজে চলে গেলে খাগান এলাকার কয়েকজন বখাটে তাঁর বোনকে বাসা থেকে উঠিয়ে নিয়ে দলবদ্ধভাবে নির্যাতন করে। পরে তাঁর বোন বাড়িতে ফিরে তাঁকে বিষয়টি খুলে বলে। বখাটেরা তাদের বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি দিতে থাকে। এদের ভয়ে তিনি গোপনে বোনকে চিকিৎসার জন্য অন্য এলাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করান।

ওই হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা সাদেকুর রহমান বলেন, 'অনেক রক্তক্ষরণ হয়েছে।

তাকে কয়েক ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। তার সঙ্গে কাউকে কথা বলতে দেওয়া হচ্ছে না। রোগীর অবস্থা আগের তুলনায় অনেক ভালো, আশঙ্কামুক্ত।

ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের ওসি মীর শাহীন শাহ পারভেজ বলেন, 'নির্যাতিত নারীর শারীরিক অবস্থা ভালো না হওয়া পর্যন্ত পুরো ঘটনা প্রকাশ করা যাবে না। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। '

সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে শ্রমিকের মৃত্যু

সাভারে হেমায়েতপুরের যাদুরচর এলাকায় রবিবার রাতে একটি নির্মাণাধীণ বাড়ির সেপটিক ট্যাংকের ময়লা পরিষ্কার করতে গিয়ে নাজমুল হাসান নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। তিনি নড়াইলের নড়াগাতি থানার মৃত আতুব্বর মিয়ার ছেলে। এ ঘটনায় জসিম নামের আরেক শ্রমিক গুরুতর অসুস্থ হয়ে সাভার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।

জানা যায়, রবিবার সন্ধ্যায় সাভারে হেমায়েতপুরের যাদুরচর চৌরাস্তা মোড়ের আরাফাত হোসেনের একতলা নির্মাণাধীন বাড়ির সেপটিক ট্যাংকের ময়লা পরিষ্কার করার জন্য দুই শ্রমিক নাজমুল ও জসিম ট্যাংকের ভেতর নামলে ঘটনাস্থলেই নাজমুল মারা যান। এ সময় জসিমকে গুরুতর অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা একটি হাসপাতালে ভর্তি করে। সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) আব্দুস সালাম জানান, শ্রমিকের লাশ উদ্ধার করে গতকাল সোমবার সকালে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

 


মন্তব্য