kalerkantho


সিসিটিভি বসছে রাঙামাটি শহরের সব হোটেলে

রাঙামাটি প্রতিনিধি   

৩ নভেম্বর, ২০১৫ ০০:০০



রাঙামাটি শহরের সব কটি হোটেল-মোটেলে সিসিটিভি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত হয়েছে। শহরের হোটেলে পর পর সংঘটিত দুটি হত্যাকাণ্ডে এখানকার পর্যটনশিল্পের ওপর নেতিবাচক প্রভাবের বিষয়টি বিবেচনায় এনে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে গত শনিবার অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নিয়েছে রাঙামাটি হোটেল ও মোটেল ব্যবসায়ী সমিতি।

সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক নেছার আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ওই দিনের সভায় রাঙামাটির ৪০টি হোটেলের মধ্যে প্রায় ২৫টির প্রতিনিধি উপস্থিত ছিলেন। সভায় সব কটি হোটেলেই সিসিটিভি ক্যামেরা লাগানোর বিষয়টি নিশ্চিত করা হয়। নভেম্বর মাসেই এ কার্যক্রম শেষ করার সিদ্ধান্ত নেওয়া হয়। সব হোটেল মালিকই এ সিদ্ধান্তের পক্ষে ছিলেন। একই সঙ্গে যদি কোনো মালিক ক্যামেরা বসানোর খরচ বহন করতে সমর্থ না হন, তবে তাঁকে আপাতত সমিতির পক্ষ থেকে সহযোগিতা করে হলেও সিসিটিভি ক্যামেরা লাগানো হবে।

ইতিমধ্যেই হোটেল সাংহাই ইন্টারন্যাশনালের পর হোটেল সুফিয়া সিসিটিভি ক্যামেরা লাগানোর কাজ শেষ করেছে। এর আগে রাঙামাটির জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে হোটেল মালিকদের সবাইকে অচিরেই প্রতিটি হোটেলে সিসিটিভি ক্যামেরা লাগানোর নির্দেশ দেওয়া হয়েছিল।

প্রসঙ্গত, সম্প্রতি কালের কণ্ঠে রাঙামাটি শহরের হোটেলগুলোতে সিসিটিভি ক্যামেরা না থাকার কারণে পর্যটকদের নিরাপত্তাহীনতা প্রসঙ্গে একটি রিপোর্ট প্রকাশিত হলে তোলপাড় শুরু হয়।

নড়েচড়ে বসেন স্থানীয় প্রশাসন ও হোটেল মালিকরা।

 


মন্তব্য