kalerkantho


জামায়াত নেতাকর্মীসহ গ্রেপ্তার ৮১

প্রিয় দেশ ডেস্ক   

৩ নভেম্বর, ২০১৫ ০০:০০



দেশের বিভিন্ন স্থানে গত দুই দিন আলাদা অভিযান চালিয়ে জামায়াত-শিবির ও বিএনপি-ছাত্রদলের ৬০ নেতাকর্মীসহ ৮১ জনকে আটক ও গ্রেপ্তার করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

কুষ্টিয়া : নাশকতার আশঙ্কায় জেলা জামায়াতের জ্যেষ্ঠ নায়েবে আমির অধ্যাপক ফরহাদ হুসাইনসহ জামায়াত-শিবিরের পাঁচ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

গত রবিবার রাতে জেলার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। আটক হওয়া অন্যরা হলেন জামায়াত নেতা পৌর কাউন্সিলর আব্দুর রাজ্জাক ও মোশাররফ হোসাইন, জামায়াতকর্মী আক্কাস আলী এবং শিবিরকর্মী সুজন।

হবিগঞ্জ : নাশকতার অভিযোগে সরকারি বৃন্দাবন কলেজের শিবিরের সভাপতি আজিজুল হক বাবুলসহ দলের ১০ নেতাকর্মীকে আটক করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। গতকাল সোমবার ভোরে শহরের রাজনগর এলাকার একটি বাসা থেকে তাদের আটক করা হয়। আটক হওয়া অন্যরা হলেন কলেজের ক্যাম্পাস সভাপতি আমির হামজা, মো. ইয়াহিয়া, মাছুম বিল্লাহ, নাজমুল হাসান, রাসেদুল ইসলাম, সোহাগ খান, হাফিজুর রহমান, মনিরাজ হাসান অপু ও আব্দুল জলিল। তাঁদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদি বই, লিফলেট, কম্পিউটার, মোবাইল ফোনসেট, ব্যানারসহ সরকারবিরোধী বিভিন্ন কাগজপত্র উদ্ধার করা হয়েছে। এর আগে গত রবিবার রাতে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১০ জন পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে থানার পুলিশ। তাদের মধ্যে সাতজন পরোয়ানাভুক্ত ও তিনজন নিয়মিত মামলার আসামি। একই দিন বাহুবল উপজেলার ফদ্রখলা থেকে ৫০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী তৌহিদকে আটক করেছে ডিবি পুলিশ।

অন্যদিকে শায়েস্তাগঞ্জের অলিপুর থেকে পাঁচ পিস ইয়াবাসহ অন্য মাদক ব্যবসায়ী স্বপনকে আটক করা হয়।

বাগেরহাট : শরণখোলা উপজেলা জামায়াতের আমির রফিকুল ইসলাম কবিরকে আটক করেছে পুলিশ। গতকাল সোমবার ভোরে উপজেলার রাজৈর গ্রামে নিজ বাড়িতে গোপন বৈঠক করার সময় তাকে আটক করা হয়।

পিরোজপুর : নাশকতার আশঙ্কায় জেলার বিভিন্ন এলাকায় আলাদা অভিযান চালিয়ে জামায়াত-শিবির ও ছাত্রদলের ১৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রবিবার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত এসব অভিযান চালানো হয়। গ্রেপ্তারকৃতরা হলেন ভাণ্ডারিয়া উপজেলা জামায়াতের আমির আব্দুল গনী, কাউখালী উপজেলার সদর ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি নজরুল ইসলাম, জামায়াত নেতা আনোয়ার হোসেন গাজী, জামায়াতকর্মী নুরে মারজান, রুহুল আমিন, আব্দুল্লাহ আল ওয়াদুদ, আবুল হোসেন, মাছুম বিল্লাহ, কোরবান আলী, আরিফ শেখ, জসিম হাওলাদার, মানিক মোল্লা এবং স্বরূপকাঠি উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক তপু রায়হান, ছাত্রদল নেতা মো. রুবেল হোসেন ও মো. ফয়সাল খান।

ঝিনাইদহ : নাশকতামূলক কর্মকাণ্ড চালানোর আশঙ্কায় সদর ও কোটচাঁদপুর উপজেলার বিভিন্ন এলাকায় পুলিশ অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ১৬ নেতাকর্মীকে আটক করেছে। গত রবিবার রাত থেকে গতকাল সোমবার ভোর পর্যন্ত এসব অভিযান চালানো হয়।

লালমনিরহাট : হাতীবান্ধা উপজেলা জামায়াতের আমির হাসান আলী, উপজেলা সেচ্ছাসেবক দলের সভাপতি আমজাদ হোসেন ও বিএনপিকর্মী বাবলু মিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রবিবার রাতে নিজেদের বাড়ি থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

নওগাঁ : মান্দা, সাপাহার ও ধামইরহাটে আলাদা অভিযান চালিয়ে সংশ্লিষ্ট থানার পুলিশ জামায়াতের তিন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। গত রবিবার রাত ও গতকাল সোমবার সকালে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো আবুল কালাম আজাদ, মোফাচ্ছের হোসেন ও মাহবুবুল আলম।

বগুড়া : নাশকতায় জড়িত থাকার অভিযোগে শাজাহানপুর উপজেলায় জামায়াতের দুই নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন উপজেলার আশেকপুর ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি মিজানুর রহমান ও জামায়াতকর্মী আসলাম হোসেন।

ব্রাহ্মণবাড়িয়া : নবীনগর উপজেলার মাঝিকাড়া এলাকা থেকে গতকাল সোমবার দুপুরে ১৫ কেজি গাঁজাসহ দুই মাদক পাচারকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো কসবা উপজেলার মনকসাই গ্রামের মো. হাসেদ মিয়া ও একই উপজেলার ধর্মপুর গ্রামের সুজেল মিয়া।

নেত্রকোনা : নাশকতার আশঙ্কায় জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদকসহ পাঁচ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রবিবার রাতে পূর্বধলা উপজেলার পাটবাজার এলাকায় দলীয় কার্যালয়ের সামনে থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের তালুকদার, উপজেলা বিএনপির সহসভাপতি আবদুল লতিফ বেপারী, সহ-ছাত্রবিষয়ক সম্পাদক মজিবুর রহমান, বিষকাকুনী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক তাজুল ইসলাম বাবুল ও আতকাপাড়া ওয়ার্ড বিএনপির সভাপতি জসিম উদ্দিন।

টাঙ্গাইল : শহরের আশেকপুর এলাকার এইচ এস এন্টারপ্রাইজ লিমিটেড নামের একটি সিএনজি ফিলিং স্টেশনে গত রবিবার রাতে ডাকাতির ঘটনায় করা মামলায় পাঁচ ডাকাতকে গ্রেপ্তার করেছে মডেল থানার পুলিশ। ঢাকার আশুলিয়া ও গাজীপুরের কালিয়াকৈরসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন গোলাম মোস্তফা, আনিছুর রহমান, আহাম্মদ আলী, ইমন খান ও মোহাম্মদ জামাল।

সোনারগাঁ (নারায়ণগঞ্জ): কাঁচপুর সেনপাড়া এলাকায় সোমবার অভিযান চালিয়ে ৬৫ পিস ইয়াবাসহ পরোয়ানাভুক্ত দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন আমির ও হদয় মিয়া ওরফে গিট্টু।

 


মন্তব্য