kalerkantho


রাঙামাটি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম আজ শুরু

রাঙামাটি প্রতিনিধি   

১ জুলাই, ২০১৫ ০০:০০



সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম আজ থেকে শুরু হতে যাচ্ছে। গত ৪ মে এ নতুন বিশ্ববিদ্যালয়টির ভর্তি পরীক্ষার ফল প্রকাশের পর থেকেই ভর্তির জন্য প্রতীক্ষা করছিল আলোচিত এ শিক্ষাপ্রতিষ্ঠানটির কম্পিউটার সায়েন্স ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থীরা।

আজ থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ড. প্রদানেন্দু বিকাশ চাকমা। একই সঙ্গে তিনি জানান, ঈদের পর থেকেই শুরু হচ্ছে বিশ্ববিদ্যালয়টির শ্রেণি কার্যক্রম।

বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে, ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের ১০৪ নম্বর কক্ষে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম পরিচালিত হবে। প্রতি বিভাগে ভর্তির জন্য অন্তত ১৪ হাজার টাকা লাগতে পারে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা। এদিকে কম্পিউটার সায়েন্স বিভাগে আগে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ৩১ শিক্ষার্থীর সঙ্গে আরো ৯ জনকে ভর্তির জন্য চূড়ান্ত করা হয়েছে। ব্যবস্থাপনা বিভাগে ভর্তি হচ্ছে ৫০ জন শিক্ষার্থী। এসব শিক্ষার্থীর মধ্যে কেউ যদি ভর্তি না হয় তবে পর্যায়ক্রমে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তির জন্য শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. প্রদানেন্দু বিকাশ চাকমা জানান, বেশ কিছু গুরুত্বপূর্ণ কাজ ও সিদ্ধান্তের কারণে ভর্তি প্রক্রিয়া শুরু হতে কিছুটা দেরি হয়েছে, তবে ক্লাস শুরু হলে শিক্ষার্থীরা যতটুকু পিছিয়ে পড়েছে, তা পুষিয়ে নেওয়া হবে। তিনি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনায় সবার সহযোগিতা কামনা করেন।

 


মন্তব্য