kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


এটি দেশি ব্র্যান্ড এবং ছেলেদের জন্য

কনা আলম, স্বত্বাধিকারী, ওমেন্স ওয়ার্ল্ড

৫ মার্চ, ২০১৬ ০০:০০



এটি দেশি ব্র্যান্ড এবং ছেলেদের জন্য

 

‘এনএইচ৬৯’নিয়ে জানতে চাই। অনেক বছর ধরে কাজ করার সুবাদে ‘ওমেন্স ওয়ার্ল্ড’-এর বেশকিছু গ্রাহক তৈরি হয়েছে।

তারা আমাদের বিশ্বাস করে এবং নানা চাহিদার কথা জানায়। যে কথাটি আমাদের বেশি শুনতে হয়  তা হলো, ছেলেদের জন্য কিছু করছেন না কেন? ওই প্রশ্নটির উত্তরেই এই সুগন্ধি। আমরা ভেবে দেখেছি, কসমেটিকসের মধ্যে ছেলেরা বেশি ব্যবহার করে পারফিউম। তাই সুগন্ধিটি বাজারে আনলাম। এটি পুরুষদের জন্য। ক্রিকেট তারকা নাসির হোসেনের নামের সংক্ষিপ্ত রূপ এনএইচ আর তাঁর জার্সি নম্বর ৬৯ ব্যবহার করেছি নামকরণে।

 

কোন ভাবনা থেকে এমনটি করেছেন?

পৃথিবীর বিভিন্ন দেশে তারকাদের নামে সুগন্ধি ব্র্যান্ড রয়েছে। ব্রিটিশ ফুটবল তারকা ডেভিড বেকহামের নামেও সুগন্ধি আছে। তবে আমাদের দেশে এবারই প্রথম। আমাদের ক্রিকেট তারকাদের অনেক ভক্ত আছে সারা দেশে। তাই এমন নামকরণ।

 

আরেকটু পরিষ্কার হইকেন নাসির হোসেন?

আমাদের দেশে চলচ্চিত্র বা সংগীত তারকাদের চেয়েও ক্রিকেটাররা অনেক বেশি জনপ্রিয়। নাসিরের জনপ্রিয়তাও আকাশচুম্বী। উপরন্তু সে অনেক বেশি বন্ধুভাবাপন্ন। আমার ছেলের অনেক দিনের পরিচিত।

 

বাংলাদেশের সুগন্ধির বাজার কেমন?

সুগন্ধিতে এখনো ভালো দেশি ব্র্যান্ড নেই। তাই বিদেশি ব্র্যান্ডের দিকেই ঝুঁকছে সবাই।   খরচও পড়ছে বেশি। আবার ‘মেড ইন জিঞ্জিরা’র পণ্য কিনেও ঠকছেন অনেকে। তাই সুগন্ধির বাজার অনেকটাই খালি পড়ে আছে। এনএইচ৬৯ বাজারে এসেছে মোটে দুই সপ্তাহ। এর মধ্যেই আমরা ভালো সাড়া পাচ্ছি। সুপার শপগুলোও আগ্রহ নিয়ে রাখছে সুগন্ধিটি।

 

আপনারা বলছেন, এটি একটি দেশি ব্র্যান্ড। তাহলে সুগন্ধিটি বানাতে কি পুরোপুরি দেশীয় উপরকণ ব্যবহার করছেন?

আন্তর্জাতিক মানের পারফিউম বানাতে যেসব উপকরণ দরকার হয়, তার সবকটি আমাদের দেশে পাওয়া যায় না। এর মধ্যে আমরা যতদূর পেরেছি দেশীয় উপকরণ ব্যবহার করেছি। কিছু আমদানি করেছি ফ্রান্স থেকে। তবে মোড়ক, প্যাকেজিং সবই আমাদের নিজেদের কারখানায় হচ্ছে।

 

আপনাদের টার্গেট গ্রাহক কারা?

আমাদের পারফিউমের মান আন্তর্জাতিক ব্র্যান্ডগুলোর থেকে কোনো অংশে কম নয়। অথচ দাম অনেক কম। বিদেশি ব্র্যান্ডের একটি পারফিউম কিনতে আপনার সাত থেকে ১০ হাজার টাকা খরচ হয়ে যাবে। সেখানে এনএইচ৬৯-এর দাম ১৯০০ টাকা। আমরা চাই নিম্ন মধ্যবিত্তরাও এটি কিনতে পারুক।


মন্তব্য