kalerkantho

ডেনমার্কে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

জাকির হোসেন সুমন, ডেনমার্ক থেকে   

১৭ মার্চ, ২০১৯ ২২:০৬ | পড়া যাবে ২ মিনিটে



ডেনমার্কে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

ডেনমার্ক আওয়ামী লীগের উদ্দ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ডেনমার্কের কোপেনহাগেন শহরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. বিদ্যুৎ বড়ুয়ার সঞ্চালনায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এর পরে বঙ্গবন্ধুর জীবন নিয়ে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা বলেন, ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। মানবিক গুণাবলির শ্রেষ্ঠতম অনুষঙ্গ ঔদার্য। সভ্যতার সহস্র বছরের ইতিহাসে হাতেগোনা কিছু মানুষ এই বিরল গুণের অধিকারী ছিলেন। বঙ্গবন্ধু তাঁর বিশাল মানবিক ঔদার্য দিয়েই লক্ষ মানুষের নেতা হয়েছেন। লক্ষ মানুষকে স্বপ্ন দেখাতে পেরেছেন, তাদের নিষ্প্রাণ দেহে প্রাণ সঞ্চার করতে পেরেছেন। সর্বেপরি বাঙালির জন্য একটি স্বাধীন ভূখণ্ড। একটি স্বাধীন রাষ্ট্রের বাস্তবায়ন করে দিয়েছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে প্রতিষ্ঠা করলেই বঙ্গবন্ধুর জন্মঋণ সার্থক হবে।

এ সময় উপস্থিত ছিলেন যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মোতালেব ভূঁইয়া, হিল্লোল বড়ুয়া, মোহাম্মদ ইউসুফ, আবদুল আল জাহিদ, ফাহমিদ আল মাহিদ, আহসান উজ্জামান ডেনমার্ক যুবলীগের আমির জীবন, ডেনমার্ক ছাত্রলীগের সভাপতি ইফতেখার সম্রাট, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ।

মন্তব্য