kalerkantho


হাবিব-উন-নবী সোহেলের গ্রেপ্তারে প্রতিবাদ সভা ফিনল্যান্ড বিএনপির

হেলসিংকি সংবাদদাতা   

১৯ সেপ্টেম্বর, ২০১৮ ০৩:২৪



হাবিব-উন-নবী সোহেলের গ্রেপ্তারে প্রতিবাদ সভা ফিনল্যান্ড বিএনপির

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের গ্রেপ্তারের সংবাদে হেলসিংকির স্থানীয় এক রেস্তোরাঁয় তাৎক্ষণিক প্রতিবাদ সভা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফিনল্যান্ড শাখা।

ফিনল্যান্ড বিএনপির নেতা জামান সরকারের সভাপতিত্বে ও মবিন মোহাম্মদের পরিচালনায় এ প্রতিবাদ সভায় অন্যান্যদের উপস্থিত ছিলেন মোকলেসুর রহমান চপল, এজাজুল হক ভূঁইয়া রুবেল, বদরুম মনির ফেরদৌস, সামসুল গাজী, প্রদীপ কুমার সাহা, মোস্তাক সরকার, মিজানুর রহমান মিঠু, শাহিন মোহাম্মদ, আবুল কালাম আজাদ, তাপস খান, মনিরুল ইসলাম, আলাউদ্দিন আহমেদ, তাজুল ইসলাম, নাজমুল হাসান লিটন, রফিকুল ইসলাম, ইব্রাহিম খলিল, সাজ্জাদ মুন্না, মীর সেলিম, সবুজ খান, আরিফুজ্জামান বাবু, জুয়েল, আশরাফুল আলম, আশরাফ উদ্দিন প্রমুখ। 

প্রতিবাদ সভায় ফিনল্যান্ড বিএনপির নেতৃবৃন্দ বলেন, ‘সরকার পুলিশি চাপ দিয়ে দেশের রাজনৈতিক পরিস্থিতিকে ভীতিকর পর্যায়ে নিয়ে এসেছে। আইন-শৃঙ্খলা বাহিনীর বিবেকবর্জিত অমানবিক নিষ্ঠুরতায় বিরোধী দলের বিরুদ্ধে আগ্রাসী ভূমিকায় অবতীর্ণ হয়েছে। 

নেতৃবৃন্দ আরো বলেন, দেশে সুষ্ঠু নির্বাচনের একমাত্র গ্যারান্টি শেখ হাসিনার পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলকে পুলিশ গুলশান এলাকা থেকে গ্রেপ্তার করে।

প্রতিবাদ সভায় ফিনল্যান্ড বিএনপির নেতাকর্মীরা ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলকে গ্রেপ্তারের নিন্দা ও অবিলম্বে তার মুক্তি দাবি করেন এবং তার নামে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।



মন্তব্য