kalerkantho


আবুধাবীতে শোহাদায়ে কারবালা মাহফিল ও কর্মী সম্মেলন

এম আবদুল মন্নান, আমিরাত প্রতিনিধি   

১৬ সেপ্টেম্বর, ২০১৮ ০২:০৮



আবুধাবীতে শোহাদায়ে কারবালা মাহফিল ও কর্মী সম্মেলন

ছবি: কালের কণ্ঠ

আনজুমানে খোদ্দামুল মুসলেমীন সংযুক্ত আরব আমিরাতের আবুধাবী মোচ্ছাফ্ফা শাখার উদ্যোগে গত শুক্রবার রাতে শোহদায়ে কারবালা ও গাউছে জামান আহলাদে রাসুল (সা.) হাফেজ সৈয়দ মুহাম্মদ তৈয়্যব শাহ (র.)-এর বার্ষিক ফাতেহা ও কর্মী সম্মেলনের আয়োজন করা হয়। 

আবু তৈয়ব ও মোহাম্মদ জয়নালের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোহা্ম্মদ নাছির উদ্দিন সিকদার। এতে প্রধান অতিথি ছিলেন আমিরাত কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান জননেতা নুরুল আমিন চৌধুরী। 

প্রধান বক্তা ছিলেন আনজুমানে খোদ্দামুল মুসলেমীন আমিরাত কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক স, ম, হারুনুর রশীদ। বিশেষ অতিথি ছিলেন আবুধাবী শাখার সভাপতি ইকবাল হোসেন, আবুধাবী শাখার সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, সংগঠনের উপদেষ্টা হাফেজ আবদুল আজিজ, বিশিষ্ট ব্যবসায়ী নুরুল হুদা প্রমুখ।

অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন আবদুল মালেক নাতে মোস্তাফা পরিবেশন করেন মৌলানা জাফর আহমদ।

অনুষ্ঠানে বক্তারা কারবালার শিক্ষা গ্রহণ করে নিজেদের জীবন ব্যবস্থা পরিচালনা করার আহবান জানান। তারা হুজুর কেবলা আল্লামা তৈয়ব শাহ (র.)-এর জীবনী নিয়েও আলোচনা করেন। তারা আনজুমানে খোদ্দামুল মুসলেমীনের পতাকা তলে এসে দেশ ও জাতির কল্যাণে কাজ করার আহবান জানান।

পরে মৌলানা আনিসুর রহমানের মিলাদ কিয়াম ও হাফেজ আবদুল আজিজের মোনাজাত পরিচালনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়। মোনাজাতে দেশ, জাতি, প্রবাসীও মুসলিম উম্মার কল্যাণে দোয়া করা হয়। 



মন্তব্য