kalerkantho


আমিরাতে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালিত

আমিরাত প্রতিনিধি    

১৬ আগস্ট, ২০১৮ ০০:৩২



আমিরাতে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালিত

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

বুধবার সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরে জাতির জনকের প্রতিকৃতিতে দূতাবাস, বিমান, বাংলাদেশ স্কুল ও বিভিন্ন অঙ্গ সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য প্রদান করা হয়। এরপর দূতাবাসের হলরুমে দূতাবাস মিনিস্টার ইকবাল হোসেন এর পরিচালনায় ও রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরানের সভাপতিত্বে আলোচনা সভা হয়। শুরুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন শোনান যথাক্রমে মিনিস্টার ইকবাল হোসেন, রাজনৈতিক কাউন্সিলর শহীদুজ্জামান ফারুকী, প্রথম সচিব ড. মোকশেদ আলী ও প্রথম সচিব রিয়াজুল হক।

এ ছাড়াও আলোচনা সভায় বক্তব্য রাখেন কমিউনিটি নেতা ইফতেখার হোসেন বাবুল, প্রফেসর হাবীবুল হক খন্দকার, অধ্যক্ষ মীর আনিসুল হাসান, বিমান কান্ট্রি ম্যানেজার বিধান চন্দ্র বড়ুয়া, জনেতা ব্যাংক সিইও মুহাম্মদ আমিরুল হাসান, বাংলাদেশ সমিতির সভাপতি ইন্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, আশিষ বড়ুয়া, নাছির তালুকদার, বশির ভূইয়া, প্রিয়াংকা খন্দকারসহ আরা অনেকে।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত ও শেষে বিশেষ মোনাজাত করেন দূতাবাস কর্মকর্তা মুহাম্মদ ফরহাদ হোসেন। অনুষ্ঠানে জাতির জনকের জীবনী নিয়ে বিশেষ প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।



মন্তব্য