kalerkantho


মদিনায় আওয়ামী যুবলীগের শোক দিবসের আলোচনা

কালের কণ্ঠ অনলাইন   

১৫ আগস্ট, ২০১৮ ১০:৪৬



মদিনায় আওয়ামী যুবলীগের শোক দিবসের আলোচনা

১৫ আগস্ট এক কলঙ্কিত সময়। বাঙ্গালি জাতির অভিভাবক হারানোর দিন। স্বাধীনতাবিরোধী ঘাতকচক্র ভেবে ছিলো, বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করলেই তাঁকে জনমানুষের ভালোবাসা থেকে দূরে সরানো যাবে। ধ্বংস করা যাবে সোনার বাংলা গড়ার স্বপ্ন। কিন্তু না, এখনো বাঙ্গালির স্বপ্নদ্রষ্টা শেখ মুজিব। 

আজ বুধবার মদিনা প্রদেশের জেলা আওয়ামী যুবলীগের আয়োজিত বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় মহানগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক মো. কামরুল আহসান সরকার রাসেল প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, যে স্বাধীনতাবিরোধীরা পুরো জাতিকে কাঁদিয়েছে, মুক্তিযুদ্ধের আদর্শকে মুছে ফেলার চেষ্টা করেছে; সেই একাত্তরের পরাজিতরা মাঝে মধ্যে তাদের শক্তি পুনঃপ্রতিষ্ঠিত করার চেষ্টা চালায়। আমাদের যুবলীগের ভাইয়েরা এই অপশক্তির আনাগোনার দিকে খেয়াল রাখবেন। 
 
মদিনায় অবস্থানরত যুবলীগের সভাপতি আব্দুল মালেক মাদানীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রমনা থানা যুবলীগের সভাপতি মির্জা আনোয়ার হোসেন, মদিনা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জহিরুল হুদা আলমগীর প্রমুখ। 

এ সময় বক্তারা জাতির জনকের অসাম্প্রদায়িক চেতনার বাংলা গড়তে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী রাখার পরামর্শ দেন। পরে এক দোয়া মাহফিলে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের প্রতি বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।  

উল্লেখ্য, গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগের এই নেতা পবিত্র হজ্ব পালন করার জন্য মদিনায় অবস্থান করছেন। 



মন্তব্য