kalerkantho


টুকুকে গ্রেপ্তারে ফিনল্যান্ড বিএনপি'র প্রতিবাদ

হেলসিংকি সংবাদদাতা   

১৩ জুন, ২০১৮ ১১:৫২



টুকুকে গ্রেপ্তারে ফিনল্যান্ড বিএনপি'র প্রতিবাদ

গ্রেপ্তার করে নিয়ে যাওয়া হচ্ছে টুকুকে

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক ও জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকুকে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফিনল্যান্ড শাখা।

উদ্দেশ্য প্রণোদিতভাবে টুকুকে গ্রেপ্তার করা হয়েছে উল্লেখ করে ফিনল্যান্ড বিএনপি নেতৃবৃন্দ গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে বলেন, বিরোধীদলীয় নেতাকর্মীদেরকে গ্রেপ্তারের মাধ্যমে হেনস্তা করার কূটকৌশল এখন প্রকট আকার ধারণ করেছে। একদিকে দুর্নীতি-দুঃশাসন অন্যদিকে আইনশৃঙ্খলা বাহিনীর ওপর নির্ভর করে দলীয় সন্ত্রাসীদের দিয়ে বিরোধী নেতাকর্মীদের ওপর হামলা, খুন ও জখম চালিয়ে দেশব্যাপী ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছে। নির্যাতনের মাধ্যমে বিএনপি তথা জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করার ষড়যন্ত্র যারা করছেন, তাদের মনে রাখা উচিত জনতার স্রোতের কাছে কোনো স্বৈরশাসকই টিকে থাকতে পারে না। বিএনপি মাটি ও মানুষের আস্থার প্রতীক। দেশনেত্রী যেখানে যাবেন জনস্রোতে সকল স্বৈরাচার ভেসে যাবে। 

সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পোশাকধারী ও সাদা পোশাকের পুলিশ সদস্যরা উত্তরা থেকে সুলতান সালাহ উদ্দিন টুকুকে আটক করে। তার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে ফিনল্যান্ড বিএনপি।

বিবৃতিতে স্বাক্ষর করেন ফিনল্যান্ড বিএনপির জ্যেষ্ঠ নেতা জামান সরকার, দলের সক্রিয় নেতা মবিন মোহাম্মদ, মোকলেসুর রহমান চপল, এজাজুল হক ভূঁইয়া রুবেল, বদরুম মনির ফেরদৌস, প্রদীপ কুমার সাহা, সামসুল গাজী, মোস্তাক সরকার, মিজানুর রহমান মিঠু, তাপস খান, আলাউদ্দিন আহমেদ, সাহিন মোহাম্মদ, আবুল কালাম আজাদ, তাজুল ইসলাম, নাজমুল হাসান লিটন, রফিকুল ইসলাম, ইব্রাহিম খলিল, সাজ্জাদ মুন্না, মীর সেলিম, সবুজ খান, মনিরুল ইসলাম, আরিফুজ্জামান বাবু, জুয়েল, আজহার খান প্রমুখ।



মন্তব্য