kalerkantho


নিউ ইয়র্কে বাংলাদেশ ক্লাবের জমজমাট বর্ষবরণ

নিউ ইয়র্ক প্রতিনিধি   

২১ এপ্রিল, ২০১৮ ০২:৪৮



নিউ ইয়র্কে বাংলাদেশ ক্লাবের জমজমাট বর্ষবরণ

জমজমাট আয়োজন আর ব্যাপক উদ্দীপনায় বাংলা নববর্ষকে বরণ করেছে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের বাংলাদেশ ক্লাব। গত বুধবার জ্যাকসন হাইটসের একটি রেস্তোঁরার মিলনায়তনে ‘এসো মাতি বাঙালির প্রাণের উৎসবে’ নামের এ অনুষ্ঠানে নিউ ইয়র্ক প্রবাসী বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সমাগম ঘটে।

বর্ষবরণের অনুষ্ঠানের ছিল বৈশাখের গান, নাচ, কবিতা, জাদু প্রদর্শনী ও পান্তা ইলিশ। শিবলী সাদিক ও সাধারণ সম্পাদক মাহফুজ হায়দারের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নূরুল আমিন বাবু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের ব্যবসায়ী ও সমাজসেবক আতাউর রহমান ভূইয়া মানিক।

টিভি ও মঞ্চ অভিনেত্রী শিরীন বকুল তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, প্রবাসে এসে এরকম বৈশাখ উদযাপন দেখে মনে হচ্ছে বাংলাদেশেই আছি। আর জ্যাকসন হাইটস মানেই একখণ্ড বাংলাদেশ সেটা তো সবারই জানা।

সভাপতির বক্তব্যে নূরুল আমিন বাবু বলেন, বর্ষবরণকে ঘিরে জাতি, ধর্ম ও বর্ণ নির্বিশেষে সব শ্রেণির মানুষের মধ্যে ঐক্য গড়ে ওঠে। এ দিনেই স্মরণ হয়, সবার পরিচয় একটিই ‘আমরা সবাই বাঙালি’। তিনি বিশ্বের বুকে দেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করতে প্রবাসীদের প্রতি আহ্বান জানান তিনি।

শেষে এক সাংস্কৃতিক পর্বে সঙ্গীত পরিবেশন করেন শাহ মাহবুব, লীনা, সেলিম ইব্রাহীম, সবিতা দাস ও মৌ।   


মন্তব্য