kalerkantho


ক্রমশ ভয়ংকার হয়ে উঠছে লন্ডন : ১২৩ দিনে ৫০ খুন

জুয়েল রাজ, লন্ডন থেকে   

৫ এপ্রিল, ২০১৮ ১৮:৫০



ক্রমশ ভয়ংকার হয়ে উঠছে লন্ডন : ১২৩ দিনে ৫০ খুন

ক্রমেই ভয়ংকর নগরী হয়ে উঠছে লন্ডন। দ্রুত বেড়ে চলছে খুনের ঘটনা। চলতি বছরের জানুয়ারি থেকে ১২৩ দিনের ভেতরে লন্ডনে ৫০টি খুনের ঘটনা ঘটেছে। সর্বশেষ ঘটনা ঘটেছে গতকাল বুধবার পূর্ব লন্ডনের হ্যাকনিতে। রাত প্রায় ৮টার দিকে পূর্ব লন্ডনের হ্যাকনিতে ২০ বছর বয়সী এক তরুণ ‍নিহত হয়েছেন ছুরিকাঘাতে। হ্যাকনির লিঙ্ক স্ট্রিটে এই ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে আসার প্রায় ২৫ মিনিট পরে তাকে মৃত ঘোষণা করা হয়।

এর আগে সোমবার রাতে ওয়ালথামস্টোতে গুলিবিদ্ধ এবং ছুরিকাহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন ১৬ বছরের কিশোর আমান শাকুর পরদিন মঙ্গলবার রাতে হাসপাতালে মৃত্যুবরণ করে। আমান শাকুর লেইটনের বাসিন্দা ছিল। তার মুখে গুলি লেগেছিল। তার সঙ্গে ১৫ বছরের আরেক কিশোর আহত হয়েছিল। আমান গুলিবিদ্ধ হবার কিছু আগে টটেনহ্যামে গুলিবিদ্ধ হয়ে তানিশা নামে ১৭ বছরের আরেক কিশোরী নিহত হয়।

সব মিলিয়ে চলতি বছরের ১২৩ দিনের ভেতরে লন্ডনে ৫০ জন নিহত হয়েছেন। এর মধ্যে ছুরিকাঘাতে নিহত হয়েছেন ৩৪ জন। বাকি সাতজন নিহত হন গুলিবিদ্ধ হয়ে। নিহতের মধ্যে ১০ জনই উঠতি বয়সের। নিহত বাকি সবার বয়স ৪০ বছরের ভেতরে। তবে বেশির ভাগ নিহতের বয়স ৩৭ বছরের ভেতরে এবং তারা সবাই পুরুষ। জানুয়ারি থেকে সবচাইতে বেশি নিহতের ঘটনা ঘটেছে হ্যারিঙ্গে কাউন্সিলে। বাকি সবাই লন্ডনের অন্যান্য স্থানে নিহত হয়েছেন।



মন্তব্য