kalerkantho


কিংবদন্তি নায়িকা সুচিত্রা সেনের জন্মাবার্ষিকী ৬ এপ্রিল

সাবেদ সাথী, নিউ ইয়র্ক প্রতিনিধি   

২ এপ্রিল, ২০১৮ ০৫:০৩



কিংবদন্তি নায়িকা সুচিত্রা সেনের জন্মাবার্ষিকী ৬ এপ্রিল

সুচিত্রা সেন

নিউ ইয়র্কে আগামী ৬ এপ্রিল উপমহাদেশের কিংবদন্তি নায়িকা সুচিত্রা সেনের ৮৭তম  জন্মাবার্ষিকীর আয়োজন করেছে সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ। জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজার হল রুমে দিনব্যপী এ উৎসবে মঙ্গল প্রদীপ জ্বেলে মহানায়িকাকে স্মরণ করবেন নিউ ইয়র্ক প্রবাসী সুচিত্রা সেনের ভক্তরা।

বাংলা চলচ্চিত্রের সাতকাহন আলোচনায় অংশ নেবেন যুক্তরাষ্ট প্রবাসী বিশিষ্টজনরা। এরপর সুচিত্রা সেন অভিনীত চলচ্চিত্র প্রদর্শন করা হবে। এ উৎসব নিয়ে এক প্রতিক্রিয়ায় প্রবাসী বিশিষ্ট টিভি অভিনেত্রী লুৎফুন নাহার লতা বলেন, বাঙালির প্রাণকে নাড়া দিয়েছিলেন যে অভিনেত্রী তার নাম সুচিত্রা সেন।তার অভিনয়,কণ্ঠ, বাচনভঙ্গী আর অসামান্য ব্যক্তিত্ব সব কিছু নিয়েই সুচিত্রা সেন। 

বাংলা এবং হিন্দি সিনেমার জগতকে নাড়া দিয়েছিলেন অপরিসীম দক্ষতায়। বাংলা সিনেমার জগতে এমন সুদক্ষ ও ভুবন মোহনী অভিনেত্রী আর আসেনি। তিনি জন্মেছিলেন এই বাংলার মাটিতে সেটি আমাকে গর্বিত করে। তার জন্ম উৎসবে আমার আনন্দ মোড়ানো প্রণতি জানাই। আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

উৎসবে সুচিত্রা-উত্তম অভিনীত সপ্তপদী ছবি প্রদর্শিত হবে বলে জানান সুচিত্রা সেন মেমরিয়ালের প্রধান গোপাল সান্যাল।

উল্লেখ্য, কিংবদন্তি নায়িকা সুচিত্রা সেন ১৯৩১ সালের ৬ এপ্রিল বাংলাদেশের পাবনা জেলায় জন্মগ্রহণ করেন। তার শৈশব ও কৈশরের দিন কাটে পাবনার গোপাল পুর মহল্লার হেম সাগর লেনে। ১৯৪৭ সালের দেশ ভাগের পর তারা সপরিবারে ভারত চলে যান।



মন্তব্য